• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-২-২০২৩, সময়ঃ রাত ০৭:৪৭
  • ৯৯ বার দেখা হয়েছে

গাইবান্ধা নাট্য সংস্থার একুশের সংকলন ‘ফাল্গুন ৭১’এর মোড়ক উন্মোচন

গাইবান্ধা নাট্য সংস্থার একুশের সংকলন ‘ফাল্গুন ৭১’এর মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থা (গানাসাস) একুশের সংকলন ‘ফাল্গুন ৭১’ এর মোড়ক উন্মোচনসহ নানা কর্মসূচির মধ্যে দিয়ে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে। সকালে পৌর শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন সংস্থার নেতৃবৃন্দ।

সন্ধ্যায় গানাসাস মিলনায়তনে ‘চেতনায় ভাস্বর একুশ’ শিরোনামে আলোচনা সভা, সংকলনের মোড়ক উন্মোচন ও সাংস্কৃৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। গানাসাসের কার্যকরী সভাপতি শাহজাহান খান আবুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. শরিফুল ইসলাম। গানাসাস সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম হানিফ বেলালের স্বাগত বক্তব্য শেষে আলোচনায় অংশ নেন কবি সরোজ দেব, সংস্থার জ্যেষ্ঠ সদস্য হাসান মাহমুদ সিদ্দিক, আমিনুল ইসলাম গোলাপ।

১১২ বছর বয়সী সংগঠন গানাসাস থেকে এবার প্রথমবারের মতো একুশের সংকলন প্রকাশ করা হয়। সাহিত্য ও পাঠাগার সম্পাদক গৌতমাশিস গুহ সরকারের সম্পাদনায় একুশের সংকলন ‘ফাল্গুন ৭১’ এর মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি। লেখকদের পক্ষ থেকে লেখা পাঠ করেন সাংবাদিক আফরোজা লুনা ও আবৃত্তি করেন শাহানাজ আমিন মুন্নী। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন- সিরাজুল ইসলাম সোনা, নজরুল ইসলাম রাঙা, খন্দকার শামীম আহমেদ, আরিফ হোসেন, বিভুতিভূষণ দাস, রাগীব হাসান সন্তু, শীর্ষ।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়