• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২০-২-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:১৬
  • ৩৮ বার দেখা হয়েছে

খুলনাকে উড়িয়ে বিপিএলের প্লে-অফে চট্টগ্রাম

খুলনাকে উড়িয়ে বিপিএলের প্লে-অফে চট্টগ্রাম

খেলা ডেস্ক

জিতলেই প্লে অফ, এমন লড়াইয়ে খুলনা টাইগার্সের বিপক্ষে জয় ছাড়া বিকল্প কিছু ছিল না চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। এমন ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে পাত্তাই পেলো না খুলনা টাইগার্স। 

তানজিদ হাসান তামিমের সেঞ্চুরির পর অধিনায়ক শুভাগত হোমের ঘূর্ণিতে খুলনাকে ৬৫ রানে হারিয়েছে চট্টগ্রাম। এই জয়ে প্লে অফ নিশ্চিত করলো দলটি।

আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে তানজিদ তামিমের ৬৫ বলে ৮ ছক্কা ও সমান চারে ১১৬ রানের ঝড়ো ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে। এছাড়া টম ব্রুস ২৩ বলে ৩৬ রানের ইনিংস খেলেন। 

১৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় খুলনা। দলীয় ১৩ রানে ৮ বলে ৬ রান করে আউট হন পারভেজ ইমন। এরপর ক্রিজে আসা শাই হোপকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন এনামুল হক বিজয়। ৫৪ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৬৭ রানে ২৪ বলে ৩৫ রান করে সাজঘরে ফিরে যান বিজয়। তার বিদায়ের পর ধস নামে খুলনার ব্যাটিং লাইনে।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে খুলনা। ১১৮ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। শেষ দিকে জেসন হোল্ডারের ১৭ বলে ১৮ রানের ইনিংস কেবল হারের ব্যবধান কমিয়েছে। শেষ পর্যন্ত ১৯ ওভার ৫ বলে ১২৭ রানে অলআউট হয় খুলনা। চট্টগ্রামের পক্ষে ৩টি উইকেট নেন শুভাগত হোম। ৬৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম।

এই জয়ে শেষ চার নিশ্চিত হয়ে গেল চট্টগ্রামের। ১২ ম্যাচে ৭টি জয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সমান ১৪ পয়েন্ট তাদেরও। তবে রানরেটে পিছিয়ে তিনে আছে তারা। আর এই হারে নকআউট পর্বে ওঠার স্বপ্ন বেশ কঠিন হয়ে গেল খুলনার। ১১ ম্যাচে ১০ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ফরচুন বরিশালের পয়েন্ট ১২।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়