• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৬-৬-২০২৪, সময়ঃ সকাল ১১:০৫

ওমানকে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা অস্ট্রেলিয়ার

ওমানকে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক►

ওমানের বিপক্ষে সহজ জয়ে বিশ্বকাপ মিশন শুরু করল অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার দেয়া ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১২৫ রানে থামে ওমানের ইনিংস। তাতে ৩৯ রানে জয় পায় অজিরা।

ওমানের মতো দলের জন্য ১৬৫ রানের লক্ষ্যটা বেশ কঠিন। আর যেখানে স্টার্ক, হ্যাজেলউড ও জাম্পার মতো বোলিং লাইন আপ রয়েছে সেখানে এই রানটা পাহাড়সম হয়ে দাঁড়ায়। যদিও শেষ দিকে লড়াই করেছে ওমান।

ইনিংসের প্রথম ওভারেই প্রতীক আথাভালের উইকেট হারিয়ে বিপদে পড়ে ওমান। স্টার্কের বল বুঝতে না পেরে এলবিডব্লিউর ফাঁদে পড়েন এই ওপেনার। এরপর ইলিয়াসকে নিয়ে জুটি বাধেন আরেক ওপেনার প্রজাপতি। তবে তাদের জুটিও বেশিদূর এগোয়নি। দলীয় ২৩ রান নাথান এলিসের বলে এলবিডব্লিউ হয়ে আউট হন প্রজাপতি।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওমান। আয়ান খানের ব্যাট থেকে সর্বোচ্চ ৩৬ রান আসে। এছাড়াও, মেহরান খান ১৬ বলে করেন ২৭ রান। ওমানের হয়ে মাত্র চারজন দুই অঙ্কের রান পার করতে পেরেছেন।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। ৩ ওভারে ১৯ রানে ৩ উইকেট পেয়েছেন তিনি। এছাড়াও স্টার্ক, এলিস এবং জাম্পা দুইটি করে উইকেট পেয়েছেন। স্বীকৃত টি-টোয়েন্টিতে এদিন ৩০০ উইকেট পার করেছেন অজি স্পিনার জাম্পা। ব্যাট হাতে অপরাজিত ৬৭ এবং বল হাতে ৩ উইকেট নেয়ায় ম্যাচসেরার পুরষ্কার উঠেছে মার্কাস স্টয়নিসের হাতে।

এর আগে ওমানের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নামে অস্ট্রেলিয়া। শুরুতে বিপদে পড়লেও পড়ে ওয়ার্নার ও স্টয়নিসের জোড়া অর্ধশতকে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রানের পুঁজি পায় অজিরা। এদিন অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে উঠেছেন ডেভিড ওয়ার্নার। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়