• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-১০-২০২৩, সময়ঃ সকাল ১১:০৯
  • ৬৭ বার দেখা হয়েছে

এক হোয়াটসঅ্যাপে দুটি অ্যাকাউন্ট চালাবেন যেভাবে

এক হোয়াটসঅ্যাপে দুটি অ্যাকাউন্ট চালাবেন যেভাবে

মাধুকর ডেস্ক ►

একই ডিভাইসে একাধিক অ্যাকাউন্ট ব্যবহারের ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে হোয়াটসঅ্যাপ। শিগগিরই এই সুবিধা পাবেন ব্যবহারকারীরা। মেটা কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে, এই ফিচারটি আগামী কয়েক সপ্তাহের মধ্যে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত হবে।

মেটা প্রধান মার্ক জাকার্বার্গ নিজে জানিয়েছেন, এই ফিচার সুবিধায় ব্যবহারকারীদের আর একাধিক ফোন ব্যবহারের প্রয়োজন হবে না। ডুয়াল-সিমের ফোনে একটি অ্যাপ থেকেই ব্যবহারকারী দুটি অ্যকাউন্ট খুলতে পারবেন। একাধিক অ্যাকাউন্টের সাপোর্টের জন্য এই ফিচারটি চালু করতে দ্বিতীয় নম্বরে সক্রিয় আরেকটি সিম কার্ডের প্রয়োজন হবে। আর বিকল্প হিসেবে ই–সিম সুবিধাও নিতে পারবেন।

আড়িপাতা ঠেকাতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচারআড়িপাতা ঠেকাতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

কীভাবে একটি হোয়াটসঅ্যাপ থেকে দুটি মোবাইল নম্বরে পৃথক অ্যাকাউন্ট ব্যবহার করবেন, সেই প্রক্রিয়া জেনে নেওয়া যাক—

একই অ্যাপে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালু করার কাজটি খুবই সহজ। এজন্য প্রথমেই দরকার হবে দুটি সক্রিয় নম্বরের স্মার্টফোন। এরপর হোয়াটসঅ্যাপ সেটিংসে প্রবেশ করতে হবে। সেখানে আপনার অ্যাকাউন্ট নামের পাশে অ্যারোতে প্রেস করুন। এরপরে অ্যাড অ্যাকাউন্ট অপশন বেছে নিন। এখান থেকেই আপনি দ্বিতীয় অ্যাকাউন্টের সেটআপ প্রক্রিয়া শুরু করতে পারবেন।

সম্প্রতি এই ফিচারের ঘোষণা করেছে হোয়াটসঅ্যাপ। তবে সব ফোনেই এই ফিচার এখনই পৌঁছে যাবে এমন নয়। বিটা পরীক্ষকরা এই মুহূর্তে ফিচারটির পরীক্ষা করছেন। সবার জন্য এই সুবিধা উন্মুক্ত হতে কয়েক সপ্তাহ অপেক্ষা করতে হবে। অক্টোবরের শেষ বা নভেম্বরের শুরুতেই ফিচারটি সব ফোনে পৌঁছে যাবে বলে জানা গেছে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়