• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৮-২-২০২৪, সময়ঃ সকাল ০৯:৫৬
  • ২৫ বার দেখা হয়েছে

আপনার মোবাইল হ্যান্ডসেট বৈধ

আপনার মোবাইল হ্যান্ডসেট বৈধ

মাধুকর ডেস্ক ►

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশনার পরই দেশে ব্যবহৃত অবৈধ মোবাইল হ্যান্ডসেট অতি শিগগির নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্ন করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য ঘোষণা দিল সংস্থাটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিটিআরসি কর্তৃক জাতীয় পরিচিতি ও নিবন্ধিত সিম কার্ডের সঙ্গে ট্যাগিং করে প্রতিটি মোবাইল ফোন নিবন্ধনের মাধ্যমে বিভিন্ন সরকারি সেবা গ্রহণ বা প্রদান নিশ্চিত করা, অবৈধভাবে উৎপাদিত বা আমদানিকৃত মোবাইল ফোনের ব্যবহার বন্ধ করার মাধ্যমে সরকারের রাজস্ব আহরণ নিশ্চিত করা এবং ব্যবহৃত মোবাইল ফোনের চুরি ও অবৈধ ব্যবহার রোধ করার উদ্দেশ্যে এনইআইআর পূর্ণাঙ্গ রূপে চালু করার কার্যক্রম শুরু হয়েছে। এতে বলা হয়, অতিশিগগিরই অবৈধ মোবাইল ফোন নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্ন করা হবে। এ পরিপ্রেেিত সর্বসাধারণকে মোবাইল হ্যান্ডসেট বৈধতা যাচাইপূর্বক কেনার জন্য বিনীত অনুরোধ করা হলো।

যেভাবে যাচাই করতে হবে

মোবাইল হ্যান্ডসেট কেনার আগে মেসেজ অপশন থেকে KYD <space> ১৫ ডিজিটের আইএমইআই নম্বর লিখে (উদাহরণ: KYD ১২৩৪৫৬৭৮৯০১২৩৪৫) ১৬০০২ নম্বরে পাঠানোর মাধ্যমে হ্যান্ডসেটের বৈধতা যাচাই করা যাবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়