• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৭-৫-২০২৪, সময়ঃ সকাল ১০:১৫

আইপিএলের শিরোপা জিতল কলকাতা

আইপিএলের শিরোপা জিতল কলকাতা

ক্রীড়া ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) শিরোপা জিতেছে কলকাতা নাইট রাইডার্স। সানরাইজার্স হায়দারবাদের মামুলি ১১৩ রানের পুজি মাত্র ১০.২ ওভারেই টপকে যায় কলকাতা। হাতে ছিলো পুরো আট উইকেট। 

ওয়ান ডাউনে নামা ভেঙ্কাটেস আইয়ারের ২৬ বলে ঝড়ো ৫২ রানের ইনিংসে ভর করে জিতে যায় কলকাতা। 

এরআগে চেন্নাইয়ে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই খেই হারিয়ে ফেলে হায়দরাবাদ। দলীয় রান দুই অঙ্কে পৌঁছানোর আগেই বিদায় নেন ভয়ংকর দুই ওপেনার ট্রাভিস হেড ও অভিষেক শর্মা। রাহুল ত্রিপাঠিও সুবিধা করতে পারেননি, তার ব্যাট থেকে আসে ৯ রান।

এরপর অ্যাইডেন মারক্রাম, নিতিশ কুমার রেড্ডি ও হেইনরিখ ক্লাসেন- ৩ জনই যান ডাবল ফিগারে। তবে মারক্রাম ২০ রান করতে ২৩ বল ও নিতিশ ১৩ রান করতে ১০ বল খরচ করেন। চাপের মুখে ক্লাসেন হয়ে পড়েন একা। তাকে রেখে সাজঘরে ফেরেন শাহবাজ আহমেদ ও আব্দুল সামাদও।

বিপর্যয়ের মুখে ক্লাসেনও যোগ দেন সাজঘরে ফেরার মিছিলে। ১৭ বলে ১৬ রান করে বিদায় নেন তিনিও। শেষদিকে অধিনায়ক প্যাট কামিন্সের ১৯ বলে গড়া ২৪ রানের ইনিংস দলকে দেয় ১১৩ রানের পুঁজি। শেষ ব্যাটার হিসেবে কামিন্স আউট হলে ১৮.৩ ওভারে অলআউট হয় হায়দরাবাদ।

কলকাতার পক্ষে আন্দ্রে রাসেল শিকার করেন তিনটি উইকেট। এছাড়া দুটি করে উইকেট পান মিচেল স্টার্ক ও হার্শিত রানা, একটি করে উইকেট শিকার করেন বৈভব অরোরা, সুনীল নারাইন ও বরুণ চক্রবর্তী।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়