• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৮-৫-২০২৩, সময়ঃ সকাল ১০:১৭
  • ২১৮ বার দেখা হয়েছে

আ.লীগের নেতাদের সঙ্গে নগ্ন নারীর ছবি জুড়ে ফেসবুকে পোস্ট

আ.লীগের নেতাদের সঙ্গে নগ্ন নারীর ছবি জুড়ে ফেসবুকে পোস্ট

পঞ্চগড় সংবাদদাতা ►

পঞ্চগড়ে জেলা আওয়ামী লীগ ও যুবলীগের তিন নেতার ছবির সঙ্গে অচেনা এক নারীর নগ্ন ছবি জুড়ে দিয়ে ফেসবুকে ছড়িয়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় গত মঙ্গলবার রাতে থেকে বুধবার (১৬, ১৭ মে) সকাল পর্যন্ত ওই তিন নেতা পঞ্চগড় সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। গত ১৩ মে থেকে কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগ নেতার ছবি সঙ্গে নারীর নগ্ন ছবি পোস্ট করা হচ্ছে বলে অভিযোগ করেন নেতাকর্মীরা। 

পঞ্চগড় পৌর আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা শাহনেওয়াজ প্রধান শুভ এবং জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুজ্জামান আকতারের ছবি নিয়ে এ কা- ঘটানো হয়েছে। এতে বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছেন তারা। একই সঙ্গে সাধারণ ডায়েরির কপি সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করে তারা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানান। তবে যে আইডি থেকে এসব নগ্ন ছবি পোস্ট করা হয়েছে সেই আইডিটি বর্তমানে খুঁজে পাওয়া যাচ্ছে না।

আওয়ামী লীগ ও যুবলীগ নেতারা গণমাধ্যম কর্মীদের জানান, গত শনিবার থেকে কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগ নেতাদের ছবি ফেসবুকে একটি চক্র ‘সত্যের সন্ধানে’ নামক একটি আইডি থেকে পোস্ট করে আসছে। পোস্ট করা এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুপার এডিটের মাধ্যমে অচেনা নারীর নগ্ন ছবি জুড়ে দিয়ে পোস্ট করা হয়। কিছুক্ষণের মধ্যেই তা সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ে। 

পঞ্চগড় জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুজ্জামান আকতার বলেন, আমাদের সম্মান নষ্ট করার উদ্দেশে একটি চক্র সুপার এডিট করে এভাবে সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করছে। ছবিগুলো সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ায় আমরা বিব্রতবোধ করছি। এরই মধ্যে আমরা কয়েকজন থানায় সাধারণ ডায়েরিও করেছি। আমরা চাই এই চক্রটিকে পুলিশ দ্রুত শনাক্ত করে যেন দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করে। আর তা না হলে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটতেই থাকবে। 

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা শাহনেওয়াজ প্রধান শুভ বলেন, চক্রটি উদ্দেশ্যমূলকভাবে ছবি এডিট করে পোস্ট করছে। আমাদের ধারণা এরা পঞ্চগড়েরই লোক। পুলিশের উচিত গুরুত্বের সাথে এদের দ্রুত শনাক্ত করে ব্যবস্থা গ্রহণ করা। 

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) দুলাল উদ্দীন বলেন, ঘটনাটি তদন্তে আমরা কাজ করে যাচ্ছি। দ্রুতই ঘটনার রহস্য বের করতে পারবো বলে আশা করছি। 

এদিকে পঞ্চগড় সদর থানার উপপরিদর্শক (এসআই) ও সাধারণ ডায়েরির তদন্তকারী কর্মকর্তা শামসুজ্জোহা সরকার বলেন, এখন পর্যন্ত তিনজন এ ঘটনায় সাধারণ ডায়েরি করেছে। আমরা তথ্য প্রযুক্তি ব্যবহার করে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছি। আশা করি শিগগিরই যারা এর সঙ্গে জড়িত তাদের শনাক্ত করে আইনের আওতায় আনা যাবে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়