Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-৮-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:২৬
  • ৪২ বার দেখা হয়েছে

রংপুরে ‘তারুণ্যের ভাবনা ও আগামীর বাংলাদেশ’ বিষয়ক মতবিনিময় সভা

রংপুরে ‘তারুণ্যের ভাবনা ও আগামীর বাংলাদেশ’ বিষয়ক মতবিনিময় সভা

পিআইডি►

রংপুর আঞ্চলিক তথ্য অফিসের উদ্যোগে ‘তারুণ্যের ভাবনা ও আগামীর বাংলাদেশ’ বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

আজ (বৃহস্পতিবার, ২৯ আগস্ট) রংপুর বিভাগীয় কমিশনারের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ জাকির হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার মোঃ মামুন অর রশিদ।

মতবিনিময় সভায় বিভাগীয় কমিশনার বলেন, তরুণরা যে দেশকে নিয়ে ভাবেন, তা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে প্রকাশ পেয়েছে। একটি পরিবর্তনের আকাঙ্ক্ষা নিয়ে এই আন্দোলন হয়েছে। আমরা আশাবাদী,  তরুণরা যে নতুন বাংলাদেশের স্বপ্ন দেখছে, তা বাস্তবায়ন সম্ভব। দুর্নীতি প্রতিরোধ প্রসঙ্গে তিনি বলেন, দুর্নীতি সংক্রামক রোগের চেয়েও মারাত্মক। দুর্নীতির বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। মাদকের ভয়াবহতা উল্লেখ করে বিভাগীয় কমিশনার বলেন, তরুণদের মধ্যে মাদক গ্রহণের প্রবণতা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। তরুণদের মাদক থেকে দূরে রাখতে মাদক ব্যাবসার সঙ্গে জড়িত সকলকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমাদের অর্জনকে সুযোগ সন্ধানীরা যাতে নস্যাৎ করতে না পারে, সেজন্য তোমাদের সচেতন থাকতে হবে।

উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে কয়েকজন শিক্ষার্থী রংপুর অঞ্চলের উন্নয়নে বেশ কয়েকটি প্রস্তাব উত্থাপন করেন। প্রস্তাবসমূহের মধ্যে রয়েছে : বাজেট বৈষম্য দূর করে রংপুর অঞ্চলের উন্নয়নে সুষম বাজেট প্রণয়ন; রংপুর সিটি করপোরেশনের উন্নয়নে একটি মাস্টার প্লান তৈরি; রংপুর স্টেডিয়ামকে আন্তর্জাতিক মানের স্টেডিয়ামে রূপান্তর; রংপুরের প্রধান সড়কগুলো প্রশস্তকরণ ও রাস্তা সংস্কার; নদীবিধৌত এলাকার মানুষের জন্য বিশেষ ঋণের ব্যবস্থাকরণ; তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে জরুরি উদ্যোগ গ্রহণ; রংপুর শহরের গুরুত্বপূর্ণ স্থানে ওভারব্রিজ নির্মাণ; রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সব ধরনের অব্যবস্থাপনা দূরীকরণ; শ্যামাসুন্দরী খাল দূষণমুক্তকরণ; রংপুরে ইনোভেশন হাব প্রতিষ্ঠা; রংপুরে রেলজংশন নির্মাণ; পুলিশ ও প্রশাসনকে জনমুখীকরণের উদ্যোগ গ্রহণ প্রভৃতি। বিভাগীয় কমিশনার শিক্ষার্থীদের উত্থাপিত প্রস্তাবসমূহ গুরুত্বের সঙ্গে বিবেচনা করার আশ্বাস প্রদান করেন।

মতবিনিময় সভার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন রংপুর আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার মোঃ মামুন অর রশিদ। স্বাগত বক্তব্যে তিনি বলেন, ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে তরুণ সমাজ সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। শিক্ষার্থীরা নতুন এক বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখছেন এবং জাতিকেও স্বপ্ন দেখাচ্ছেন। শিক্ষার্থীদের সকল ইতিবাচক ভাবনার সফল বাস্তবায়নের মাধ্যমে শোষণহীন, বৈষম্যহীন ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মতবিনিময় সভায় রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপপরিচালক মোঃ রিয়াজ উদ্দিন, রংপুর আঞ্চলিক তথ্য অফিসের তথ্য অফিসার ফাতেমা জান্নাতুল ফেরদৌস সুরভী, সহকারী তথ্য অফিসার মোঃ রুপাল মিয়া, সহকারী তথ্য অফিসার আয়েশা সিদ্দিকা, বৈষম্যবিরোধী আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad