• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৩-৫-২০২৩, সময়ঃ সন্ধ্যা ০৬:০৫
  • ২৭ বার দেখা হয়েছে

রাণীনগরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

রাণীনগরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

নওগাঁ প্রতিনিধি ►

নওগাঁর রাণীনগর উপজেলায় চলতি ইরি-বোরো মৌসুমে সরকারি ভাবে অভ্যন্তরীণ ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেলে উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে খাদ্যগুদাম চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইনের সভাপতিত্বে ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা ওবাইদুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অভিযানের উদ্বোধন করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সাংসদ আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল। 

এ সময় আরো উপস্থিত ছিলেন থানার ওসি আবুল কালাম আজাদ, খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন, সহকারি খাদ্য পরিদর্শক মুনির হোসেন, জেলা পরিষদ সদস্য জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের প্রচার বিষয়ক সম্পাদক আব্দুল খালেক, সদর ইউপি চেয়ারম্যান চন্দনা শারমিন রুমকি, উপজেলা চালকল মালিক গ্রুপের নেতৃবৃন্দ প্রমুখ। চলতি ইরি-বোরো মৌসুমে উপজেলায় ৩০টাকা দরে সরাসরি কৃষকের নিকট থেকে ১হাজার ৬শত ৩মেট্টিক টন ধান এবং ৪৪ টাকা দরে ৩ হাজার ৭৩মেট্টিক টন চাল সংগ্রহ করা হবে। আগামী ৩১আগষ্ট পর্যন্ত এই সংগ্রহ অভিযান চলবে। 

এসময় প্রধান অতিথি বলেন বিগত সময়ের চেয়ে এবার আল্লাহর অশেষ রহমতে এই অঞ্চলের কৃষকরা কোন প্রকারের প্রাকৃতিক দুর্যোগ ছাড়াই তাদের স্বপ্নের ফসল ইরি ধান বাম্পার ফলনের মাধ্যমে ভালো ভাবে ঘরে তুলতে সক্ষম হয়েছে। এছাড়াও দেশের প্রান্তিক পর্যায়ের কৃষকসহ সকল শ্রেণির কৃষকদের ধানের নায্য মূল্য প্রাপ্তির লক্ষ্যে সরকারের পক্ষ থেকেও অধিক মূল্যে ধান ক্রয় করা হচ্ছে। এমন উদ্যোগ দেশবাসীর জন্য এক মাইলফলক। আর বঙ্গবন্ধুর কন্যা কৃষিবান্ধব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণেই এমন সফলতা অর্জন করা সম্ভব হয়েছে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়