• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৪-৯-২০২৩, সময়ঃ সকাল ১০:৪৬

পলাশবাড়ীতে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে ৬টিতে শ্রেষ্ঠ মনোনীত

পলাশবাড়ীতে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে ৬টিতে শ্রেষ্ঠ মনোনীত

পলাশবাড়ী পৌর প্রতিনিধি►

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ উপলক্ষে পলাশবাড়ী উপজেলায় ৯টি ক্যাটাগরির মধ্যে ৬টিতে প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান  কৃতিত্ব শ্রেষ্ঠদের মনোনীত করা হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) উপজেলা শিক্ষা কার্যালয় শ্রেষ্ঠ মনোনীতদের তালিকা প্রকাশ করেন। পলাশবাড়ী উপজেলা যাচাই-বাছাই কমিটির সভায় মনোনীত করা হয়। তারা হলেন- উপজেলায় শ্রেষ্ঠ সহকারি শিক্ষক নির্বাচিত হয়েছেন বৈরী হরিণমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আলমগীর হোসেন, জামালপুর ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা তাহমিনা ইসলাম, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন বরিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম.এ রব মিয়া, শ্রেষ্ঠ সহকারি উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন আসাদুজ্জামান মন্ডল দোলন। এছাড়াও পলাশবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ ব্যবস্থাপনা কমিটি (এসএমসি) নির্বাচিত হয়েছেন  নজরুল ইসলাম রাজু। শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান রায়তি নড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত করা হয়।

পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও প্রাথমিক শিক্ষা পদক যাচাই-বাছাই কমিটির সভাপতি কামরুল হাসান জানান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী উপজেলা পর্যায়ে ৯টি ক্যাটাগরির মধ্যে ৬টিতে শ্রেষ্ঠ পদক প্রদান করা হয়। পদকপ্রাপ্ত হওয়ার জন্য যেসব দক্ষতা প্রয়োজন সেগুলো যাচাই-বাছাইয়ের মাধ্যমে তাদের মনোনীত করা হয়েছে। এ পদক প্রদানে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে এটি বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়