• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১০-৯-২০২৩, সময়ঃ বিকাল ০৪:৫২

দিনাজপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গ্রেফতার

দিনাজপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গ্রেফতার

দিনাজপুর প্রতিনিধি►

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে বিএনপি ও ছাত্রলীগের নেতাদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের মামলায় আদালতে আত্মসমর্পণ করতে গিয়ে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান ওরফে বাদশা চেয়ারম্যানের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছে আদালত।

আজ রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক জুলফিকারুল্লাহ আত্মসমর্পণ করতে আসা বিএনপি নেতা  আনিসুর রহমান ওরফে বাদশা চেয়ারম্যানের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

দিনাজপুর কোট ইন্সপেক্টর রাজ্জাকুল ইসলাম আনিসুর রহমান ওরফে বাদশা চেয়ারম্যানকে কারাগারে প্রেরণের সংবাদ নিশ্চিত করেন।

তিনি বলেন, বিএনপি নেতা আনিসুর রহমান ওরফে বাদশা চেয়ারম্যান গত ১৯ জুলাই দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে ছাত্রলীগ ও বিএনপি নেতা কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দিনাজপুর কোতোয়ালি থানার পুলিশের উপ পরিদর্শক সালাউদ্দিন কাদের বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।

সেই মামলায় বিএনপি নেতা আনিসুর রহমান ওরফে বাদশা চেয়ারম্যানকে হাইকোর্ট থেকে জামিন প্রদান করেন । ৬ সপ্তাহ পর  নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদনের নির্দেশ  প্সেরদান করেন । সেই নির্দেশ মোতাবেক আজ দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিএনপি নেতা বাদশা চেয়ারম্যান জামিন আবেদন করলে আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। আনিছুর রহমান ওরফে বাদশা চেয়ারম্যান দিনাজপুর সদরের চেহেলাগাজী ইউনিয়নের টানা ২০ বছর ধরে চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন ।

দিনাজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি বলেন, ১৯ জুলাই বিএনপি নেতাকর্মীদের ওপর অতর্কিতভাবে হাজী দানেশ ছাত্রলীগ হামলা চালায় সেই হামলায় বিএনপির ভাড়াকৃত বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে । সেই দিন বিএনপির রংপুর বিভাগীয় সমাবেশ দিনাজপুরে ইনস্টিটিউট মাঠে অনুষ্ঠিত হয়েছিল ।

সেই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  সেই সমাবেশে রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা ভাড়াকৃত রিজাভ বাসযোগে আসার পথে ছাত্রলীগ হামলা চালায় ।  আমাদের পক্ষ থেকে মামলা দায়ের করার করতে গেলেও পুলিশ তা গ্রহণ না করে উল্টো আমাদের বিএনপির সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান ওরফে বাদশা চেয়ারম্যান সহ প্রায় ৯ জন নেতা কর্মীর নাম উল্লেখ করে একটি মিথ্যা মামলা দায়ের করেছে ।

এই ছাত্রলীগের এই হামলায় বিএনপি নেতাদেরকে আহত করল উল্টো তারাই আবার পুলিশ বাদি হয়ে মিথ্যা মামলা দায়ের করে আমাদের নেতাকর্মীদেরকে হয়রানি করছে । এই ঘটনায় তীব্র নিন্দা ও  প্রতিকবাদ করছি। এই অবৈধ  সরকারের পতন ঘটিয়েই আমরা মিথ্যার পরাজয় ঘটিয়ে সত্যের বিজয় ঘটাবো।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়