• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৪-২-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:১৬
  • ৪০ বার দেখা হয়েছে

‘ইশরাত নিশাত নাট্য পুরস্কার’-এ মনোনয়ন পেলেন যাঁরা

‘ইশরাত নিশাত নাট্য পুরস্কার’-এ মনোনয়ন পেলেন যাঁরা

বিনোদন ডেস্ক►

নিবেদিতপ্রাণ কর্মী, নাট্যজন ইশরাত নিশাতের অবদানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার নামে মর্যাদাপূর্ণ নাট্য পুরস্কার প্রবর্তন করা হয় ২০২১ সালে। গত বছরের ১৯ জানুয়ারি, থিয়েটারের মোট ৮টি শাখায় পুরস্কার প্রদানের মধ্য দিয়ে ‘ইশরাত নিশাত নাট্য পুরস্কার’ প্রদান শুরু হয়। এ বছর থেকে ৯টি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে উপস্থিত সাংবাদিক সমাবেশে মনোনয়ন ঘোষণা করেন ইশরাত নিশাত নাট্য পুরস্কার আয়োজনের প্রধান সমন্বয়ক সেলিনা শেলী। 

নাট্য পুরস্কার আয়োজনের প্রেক্ষাপট তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন ইশরাত নিশাত নাট্য পুরস্কার বাস্তবায়ন কমিটির সভাপতি নাট্যজন নাসির উদ্দীন ইউসুফ। উপস্থিত ছিলেন জুরি বোর্ডের সদস্যবৃন্দ, অভিনয় শিল্পী ও থিয়েটার কর্মী।

বাস্তবায়ন কমিটির সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন নাট্যব্যক্তিত্ব সারা যাকের, নাট্যনির্দেশক ও থিয়েটারকর্মী, সংগঠক লাকী ইনাম, নাট্যকার-নির্দেশক মাসুম রেজা প্রমুখ। ইশরাত নিশাত নাট্য পুরস্কার- এর পৃষ্ঠপোষক এসকেএস ফাউন্ডেশনের পক্ষে বক্তব্য রাখেন যোসেফ হালদার, পরিচালক এডভোকেসী এ্যান্ড কমিউনিকেশন। 

এসকেএস ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় ইশরাত নিশাত নাট্য পুরস্কার বাংলাদেশে প্রবর্তিত প্রথম প্রতিযোগিতামূলক নাট্য পুরস্কার। মঞ্চকন্যা ইশরাত নিশাত স্মরণে ২০২২ সালে এই পুরস্কার প্রবর্তন হয়। দ্বিতীয় বছর ২০২৩ সালে ঢাকার পাঁচটি থিয়েটার হলে প্রদর্শিত বছরের নতুন নাটকগুলো মূল্যায়ন করেন ৯ সদস্যের জুরি বোর্ড। এ বছর মোট প্রদর্শিত নাটকের সংখ্যা ছিল ৩৩।

মোট ৯টি ক্যাটাগরিতে চূড়ান্ত পুরস্কারের জন্য প্রাথমিক মনোনয়ন ঘোষণা করা হয় আজ। আগামী ৯ ফেব্রুয়ারী সন্ধ্যা ৫:৩০ মিনিটে চূড়ান্ত পুরস্কার প্রদান অনুষ্ঠিত হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়