• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৪-৯-২০২৩, সময়ঃ রাত ০৭:২০
  • ৯০ বার দেখা হয়েছে

৪৮ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে মুক্তি দিতে আল্টিমেটাম

৪৮ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে মুক্তি দিতে আল্টিমেটাম

মাধুকর ডেস্ক►

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মুক্তি দিতে সরকারকে আল্টিমেটাম দিয়েছে বিএনপি। বেঁধে দেয়া এই সময়ের মধ্যে দাবি বাস্তবায়িত না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে দলটি।

আজ রবিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে আয়োজিত সমাবেশ থেকে এ আল্টিমেটাম দেন ফখরুল।   

সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বেগম খালেদ জিয়াকে মুক্তি দিতে হবে।

তিনি বলেন, এই সরকার মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়াকে আটকে রেখেছে। যেখানে নিম্ন আদালত ৫ বছর সাজা দেয়, সেখানে উচ্চ আদালত সাজা বাড়িয়ে ৭ বছর করেছে। তাহলে আদালতের কি অবস্থা একবার খেয়াল করেন। আজকে খালেদা জিয়ার যদি কিছু হয়ে যায় দেশের বড় ক্ষতি হয়ে যাবে।

ফখরুল বলেন, আজকে তারা আইনশৃঙ্খলা বাহিনীকে অন্যায়ভাবে ব্যবহার করার জন্য গ্রেনেড আমদানি করছে। আজকে কিছু অতি উৎসাহী পুলিশ এখনও অন্যায়ভাবে গ্রেপ্তার করছে। আমারা তাদের বলছি সতর্ক হয়ে যান।

খালেদা জিয়ার কিছু হলে সব দায়দায়িত্ব সরকারকে নিতে হবে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, শুধু মার্কিন স্যাংশন নয়। এই সরকারকে দেশের মানুষ স্যাংশন দিচ্ছে। দেশের মানুষ পরিষ্কার ভাষায় এক বাক্যে বলছে- অনেক হয়েছে, অনেক অত্যাচার-নির্যাতন করেছো, কারাগারে আটক করে রেখেছ আমাদের নেতাদের। আর আমরা সেটা হতে দেবো না।

তিনি বলেন, এখন সময় আছে, শান্তিপূর্ণ আন্দোলনের কথা ভেবে নিয়ে পদত্যাগ করুন। সংসদ বিলুপ্ত করে নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা দিয়ে নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন দিয়ে রাজনৈতিক সংকট দূর করুন। অন্যথায় তার সব দায়িত্ব আপনাদের নিতে হবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়