• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩-১-২০২৪, সময়ঃ সকাল ১১:১৮
  • ১৩৪ বার দেখা হয়েছে

১২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় কাঁপছে গাইবান্ধা

১২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় কাঁপছে গাইবান্ধা

নিজস্ব প্রতিবেদক

চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে উত্তরের জনপদ গাইবান্ধা। ঘন কুয়াশার পাশাপাশি উত্তরে হিমেল হাওয়ায় হাড়কাঁপানো শীত অনুভূত হচ্ছে। সেই সঙ্গে প্রতিদিনই কমছে তাপমাত্রা।

আজ বুধবার (৩ জানুয়ারি) সকাল ৯টায় এ জেলায় ১২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রংপুর আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মোস্তাজিজুর এ তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, আজ বুধবার (৩ জানুয়ারি) সকাল ৬টায় গাইবান্ধায় ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। কিন্তু ৯টায় তা দাঁড়ায় ১২ ডিগ্রি সেলসিয়াসে।

এদিকে মৃদু এই শৈত্যপ্রবাহের ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। সবচেয়ে বেশি বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষ। এছাড়া সড়কগুলোতে দিনের বেলাতেও হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলতে দেখা গেছে।

নিউজটি শেয়ার করুন

  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩-১-২০২৪, সময়ঃ সকাল ১১:২৩
  • ১৩৪ বার দেখা হয়েছে

১২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় কাঁপছে গাইবান্ধা

১২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় কাঁপছে গাইবান্ধা

নিজস্ব প্রতিবেদক►

ঘন কুয়াশা আর উত্তরের হিমেল হাওয়ায় তীব্র শীতের কবলে পড়েছে উত্তরের জনপদ গাইবান্ধা। আজ বুধবার (৩ জানুয়ারি) এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। রংপুর আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. মোস্তাজিজুর রহমান মাধুকরকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, প্রতিদিনই গাইবান্ধার তাপমাত্রা কমে আসছে। যা আগামীতে আরও কমার সম্ভাবনা রয়েছে। বুধবার সকাল ৬টায় এ জেলায় সর্বনিম্ন ১২ দশমিক ৩ ডিগ্রি তাপমাত্রা থাকলেও সকাল ৯টায় তা ১২ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। সোমবার সারাদিন সূর্যের দেখা না মিললেও বুধবার দুপুরে সূর্যের দেখা মেলে।  

এদিকে হাড়-কাঁপা শীতে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষদের কষ্ট অনেকটা বেড়েছে। এতে ব্যবসা বাণিজ্যসহ সকল কাজে একধরনের স্থবিরতা দেখা দিয়েছে। 

অন্যদিকে শীত বাড়ার সাথে সাথে বাড়ছে শীতজনিত বিভিন্ন রোগীর সংখ্যা। জেলা সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ক্লিনিকগুলোতে শীতজনিত রোগ নিয়ে শিশু ও বয়স্ক রোগীরা আসতে শুরু করেছে। এদের মধ্যে মধ্যে সর্দি-কাশি, জ্বর ও অ্যাজমায় আক্রান্তের সংখ্যা বেশি।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়