• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৪-২-২০২৩, সময়ঃ সকাল ০৯:৩১
  • ১১৩ বার দেখা হয়েছে

সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি

সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি ►

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় পৌর সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি। পথচারিসহ যানবাহন চলাচলে চরম বিড়ম্বনা দেখা দিয়েছে। প্রতিনিয়ত ঘটছে সড়ক দূর্ঘটনা। প্রায় অর্ধলক্ষ টাকা ব্যয়ে নির্মিত সড়কটি পুরোপুটি কাজে আসছে না পৌরবাসির। দায় নিতে চাচ্ছে না পৌরসভা ও বিদ্যুৎ অফিস।

গত ২০২১-২০২২ অর্থ বছরে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান প্রায় অর্ধকোটি ব্যয়ে পৌরসভার ৩নং ওয়ার্ডের বামনজল মহল্লায় ৫০০মিটার দৈর্ঘ্য সকড়টি নির্মাণ করে। বিধি মোতাবেক সড়কটি নির্মাণের সময় বিদ্যুতের খুঁটি সরানোর কথা ছিল। কিন্তু দু’বছর পেরিয়ে গেলেও তা সরানো হয়নি। ঠিকাদারী প্রদিতষ্ঠানের দাবি খুঁটি সরানোর দায়িত্ব পৌরসভার। নিদিষ্ট সময়ের মধ্যে খুঁটি না সরানোর কারণে তারা সড়কের কাজ সম্পন্ন করেছে।

স্থানীয় পৌর কাজী এম সাখাওয়াত হোসেন জানান, সড়টি নির্মাণে বামনজল মহল্লাবাসির অনেক উপকৃত হয়েছে। কিন্তু সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি থাকায় যানবাহন চলাচল মারাত্বক ভাবে বিঘিনত হচ্ছে। স্কুল ও কলেজগামি শিক্ষার্থীসহ সাধারন পর্থচারিগণ রিস্কা,ভ্যান ও অটোবাইক নিয়ে চলাচল করতে পারছেন না। খুঁটি সরানো একান্ত জরুরী হয়ে পড়েছে। 

সুন্দরগঞ্জ পল্লী বিদ্যুতের ডিজিএম আব্দুল বারী জানান, খুঁটি সরানোর জন্য নির্ধারিত ফি জমা দিতে হবে। ফি জমা হলে বিধি মোতাবেক খুঁটি সরানো হবে। পৌরসভা ফি জমা না দেয়ায় খুঁটি সরানো হয়নি।

পৌর মেয়র আব্দুর রশিদ রেজা সরকার ডাবলু জানান, পৌরসভায় অর্থ না থাকায় খুঁটি সরানোর জন্য ফি জমা দেয়া সম্ভব হয়নি। গুরুত্ব অনুযায়ী বিভিন্ন স্থানের খুঁটি সরানোর কাজ চলছে। অল্প সময়ের ওই সড়কের মধ্যে খুঁটি সরানো হবে। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়