• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩০-৪-২০২৩, সময়ঃ বিকাল ০৫:২১
  • ৩১১ বার দেখা হয়েছে

সৈয়দপুরের অনলাইন থাই জুয়া সিন্ডিকেটের হোতা বর্ষণ গ্রেফতার

সৈয়দপুরের অনলাইন থাই জুয়া সিন্ডিকেটের হোতা বর্ষণ গ্রেফতার

শাহজাহান আলী মনন, সৈয়দপুর ►

নীলফামারীর সৈয়দপুর শহরের অনলাইন জুয়া (থাই লটারী) সিন্ডিকেট হোতাদের  অন্যতম একজনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতার যুবকের নাম বর্ষণ। যে নিজেকে অনলাইনে গরীবের বন্ধু সাদ্দাম ভাই হিসাবে পরিচয় দিত এবং এই নামে থাই জুয়ার মাধ্যমে প্রবাসীদের সাথে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিত। সে বাংলা হাইস্কুল মাঠ সংলগ্ন এলাকার অবসরপ্রাপ্ত সেনাসদস্য গোলাম মোস্তফার ছেলে।

শনিবার রাত সাড়ে় ১১ টার দিকে সৈয়দপুর়-পার্বতীপুর সড়কের ড্রিম প্লাস রেষ্টুরেন্টের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়়। বর্ষণ নামের এই থাই জুয়াড়ি থাইল্যান্ড লটারির মেইন এজেন্ড ও থাইল্যান্ডে দীর্ঘদিন যাবত বসবাসকারী পরিচয় দিয়ে সৈয়দপুর থেকেই এই জুয়ার আসর চালায়। এভাবে সে সৌদি, কুয়েত, মালেশিয়াতে থাকা প্রবাসীদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে় প্রতারণা করে হাতিয়ে নিচ্ছিলো লক্ষ লক্ষ টাকা। 

বর্ষণের মত সৈয়দপুরের আরও অনেক যুবক বিভিন্ন চটকদার বিজ্ঞাপন বানিয়ে সুট টাই পড়ে লাইভে এসে দীর্ঘদিন থেকে প্রতারণা করে আসছে। তাদের মধ্যে শহরের বাঁশবাড়ি টালি মসজিদের পাশের এলাকার সজীব নুর। যার দোকান আছে শহীদ ডা. জিকরুল হক সড়কে আল আরাফা ব্যাংক এর নিচে। 

পুরাতন বাবুপাড়া মহল্লার মো: মোস্তাকিম, আজাদ, মো: মনু হাসান সুজন, হাতিখানা এলাকার লায়ন্স স্কুলের পিছনের রাসেল, কয়ানিজপাড়া নিমবাগান মসজিদের পাশে আকাশ, ইসলামবাগ মহল্লার রোহান, পুরাতন বাবুপাড়া বাংলা হাইস্কুল এলাকার সাকলাইন। এছাড়া রয়েছে আরও অনেক উঠতি বয়সি তরুনরাও জড়িয়ে পড়েছে এই জুয়ায়। এমনকি স্কুল কলেজ পড়ুয়া মেয়েরাও সম্পৃক্ত হয়েছে। 

ফলে সৈয়দপুরে মারাত্মক আকার ধারণ করেছে থাই জুয়া। থাই জুয়াড়িরা দাপট আর টাকার গরমে চরম উচ্ছৃঙ্খলভাবে বিচরণ করে। তারা সপ্তাহে মাসেই মটরসাইকেল চেন্জ করে। অনেকে কোটি টাকা খরচ করে বাড়িও করেছে। অথচ তারা কিছুদিন আগে খেয়ে না খেয়ে দিন কাটাতো। শহরের কাজীপাড়া, কাজিহাট, বানিয়াপাড়া, পুরাতন বাবুপাড়া, পুলিশ লাইন, মুন্সিপাড়া, গোলাহাট, ইসলামবাগ, হাতিখানাসহ কমবেশি সব মহল্লা এবং গ্রামের প্রত্যন্ত অঞ্চলে এর বিরুপ প্রভাব আর এদের দাপট বেড়ে চলেছে। 

লাইভে লটারি জিতিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে এরা প্রবাসীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে নম্বরটি ব্লক করে দেয়। প্রতারণার ওই টাকা আর দামী মোবাইল দিয়ে বিভিন্ন যায়গায় ম্যানেজের কারনে এদের প্রভাব বেশি। ফলে কিশোরগ্যাংয়ের উৎপত্তি স্থলে পরিণত হতে যাচ্ছে সৈয়দপুর। 

বেশ কিছুদিন থেকে এদের উৎপাত নিয়ে সরগরম সোস্যাল মিডিয়া। এদের আইনের আওতায় এনে শাস্তির দাবী উঠে সর্বমহল থেকে। এর প্রেক্ষিতে ইতোমধ্যে প্রশাসন সজাগ হয়েছে এদের বিরুদ্ধে। গত ১৬ এপ্রিল দুইজন থাই জুয়াড়িকে গ্রেফতার এবং তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৩ (২)/২৪ (২)/৩৫ (২) ধারায় একটি মামলা দায়ের করে। মামলা নং ৯। সেই মামলার আসামী হিসেবেই বর্ষণকে গ্রেফতার করা হয়েছে। রবিবার দুপুরে তাকে নীলফামারী জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, প্রতারণামুলক থাই লটারীসহ সব ধরণের অনলাইন জুয়ার বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে। কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেলে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সৈয়দপুরবাসীর প্রতি তিনি এব্যাপারে তথ্য দিয়ে সহযোগীতা করার আহবান জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়