• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-৩-২০২৩, সময়ঃ সকাল ০৯:১৮
  • ১৪৩ বার দেখা হয়েছে

সাঘাটায় খেয়াঘাট-থৈকরের পাড়া রাস্তার বেহাল দশা

সাঘাটায় খেয়াঘাট-থৈকরের পাড়া রাস্তার বেহাল দশা

সাঘাটা প্রতিনিধি ►

সাঘাটা উপজেলার জুমারবাড়ী ইউনিয়নের খেয়াঘাট বাজার হতে থৈকরের পাড়া বাজা অভিমূখের এজিইডির প্রায় ২ কি: মি: রাস্তাটির বেহাল দশা দেখা দিয়েছে। ফলে ওই রাস্তা চলাচলের ক্ষেত্রে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। রাস্তায় রাত-দিন পাথর ও বালু বোঝাই ভারি  ট্রাক্টর চলাচলের কারণে এঅবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ উঠেছে। 

এলাকাবাসি  জানায়, গত একবছর ধরে প্রতিদিন এই রাস্তা দিয়ে যমুনা নদীর রক্ষা কাজে ব্যহৃত পাথর ও বালু বহনকারী অবৈধ ট্রাক্টর বেপরোয়া ভাবে চলাচলের কারণে রাস্তাটি চরমভাবে তিগ্রস্থ হয়েছে। রাস্তা দিয়ে রাত-দিন পাথর বোঝাই ট্রাক্টরের চাকার বিটের ঘর্ষণে রাস্তার পাথ খোঁয়াসহ পাঁকার চিহ্ন পর্যন্ত উঠে রাস্তা জুঁড়ে খনা-খন্দের সৃষ্টি হয়েছে।

শুধুতাই নয় রাস্তায় ধুলা আর ছোট-বড় গর্তের কারণে জনসাধারণ চলাচল দুষ্কর ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। গর্তের কারণে পথচারী লোকজন নেমে রিক্স্রা, অটোরিক্সা, ভ্যান, মোটরসাইকেল ও বাইসাইকেল সহ সবধরণের ছোট ছোট যানবাহন ঠেলে নিয়ে চলাচল করতে হচ্ছে। 

স্থানীয় বেড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক আব্দুর রাজ্জাক বলেন, রাস্তাটি শিাথীদের চলাচলের জন্য মারাত্মক ঝুকি পূর্ণ হয়ে পড়েছে। রাস্তাটি দিয়ে নদী থেকে উত্তোলন করা বালু এবং নদী রক্ষাকাজের পাথর বহনকারী ট্রাক্টরের অত্যাচারে মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। 

এ ব্যাপারে সাঘাটা উপজেলা প্রকৌশলী (এলজিডি) তৌহিদুজ্জামান জানান, গ্রামীণ এ রাস্তগুলোতে ৮ টনের বেশি লোড দেওয়া নিষেধ খাকলেও কেউ তা মানছেনা। ওই রাস্তায় রাত-দিন নদী থেকে উত্তোলন করা বালু এবং নদী রক্ষা কাজের পাথরবাহী  ট্রাক্টর চলাচল করছে। যা রাস্তার ধারণ ক্ষতার চেয়ে আধিক লোডের। একারণে রাস্তাটি দ্রুত ক্ষতিগ্রস্ত হয়েছে। নদী রক্ষা কাজ না হওয়া পর্যন্ত রাস্তাটির উন্নয়ন কাজ করাও কঠিন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়