• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৫-৮-২০২৩, সময়ঃ বিকাল ০৪:৩৯
  • ১৩৩ বার দেখা হয়েছে

রাজারহাটে ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

রাজারহাটে ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি►

কুড়িগ্রামের রাজারহাটে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, প্রেসক্লাব রাজারহাট, বেসরকারি ও স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।

আজ মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর স্থাপিত জাতির জনকের ম্যুরালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা পুলিশ, বীর মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন, ফায়ার সার্ভিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, রাজারহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয়, প্রেসক্লাব রাজারহাট ও চাকিরপশার ইউনিয়ন পরিষদ পুস্পস্তবক অর্পণ করেন।

এরপর উপজেলা অফিসার্স ক্লাব হলরুমে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিমের সভাপতিত্বে এবং উপজেলা সহকারি কমিশনার(ভূমি) এবিএম আরিফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ওসি আব্দুল্লাহিল জামান, বীর মুক্তিযোদ্ধা শষীমোহন রায়, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আরিফুল আলম ও প্রেসক্লাব রাজারহাটের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ।

আলোচনা শেষে  চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও ৬ জন বেকার যুবককের মাঝে ৪লাখ টাকার যুব ঋনের চেক বিতরণ করা হয়। অপরদিকে রাজারহাট উপজেলা আওয়ামীলীগ আয়োজিত অস্থায়ী দলীয় কার্যালয়ে আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুনুর মোঃ আক্তারুজ্জামানের সভাপতিত্বে এবং  সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবুল কালাম আজাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন সহসভাপতি আবুল কাশেম মোল্লা, সাজেদুর রহমান মন্ডল চাঁদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক তৌহিদুর রহমান, যুগ্ম আহবায়ক জাহানুর আলম সোহেল, উপজেলা ছাত্রলীগের  সভাপতি সুমন কুমার রায় ও সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম প্রমূখ।

শেষে দোয়া-মাহফিল ও হতদরিদ্রদের মাঝে কাঙ্গালীভোজ বিতরণ করা হয়। এর আগে একটি শোক র‌্যালি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়