• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১০-২-২০২৪, সময়ঃ বিকাল ০৩:০৪
  • ৩৫ বার দেখা হয়েছে

ফুলবাড়ীতে চাকরি স্থায়ীকরণের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে কর্মচারীরা

ফুলবাড়ীতে চাকরি স্থায়ীকরণের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে কর্মচারীরা

ফুলবাড়ী প্রতিনিধি

নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেডের (নেসকো) অধিন দিনাজপুরের ফুলবাড়ীতে কর্মরত মিটার পাঠক (পিচরেট) কর্মচারীদের চাকরি স্থায়ীকরণের দাবিতে বিক্ষোভ-সমাবেশসহ অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি কর্মসূচি শুরু হয়েছে। 

পিচরেট কর্মচারী ঐক্য পরিষদ, রাজশাহী-রংপুর বিক্রয় ও বিতরণ বিভাগ পিএলসি ফুলবাড়ী, দিনাজপুর এর উদ্যোগে শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় নেসকো ফুলবাড়ী অফিস চত্বরে মিটার পাঠক (পিচরেট) কর্মচারিদের চাকরি স্থায়ীকরণের দাবিতে কর্মবিরতি কর্মসূচি পালন করা হয়েছে। এ সময় কর্মচারিরা ফুলবাড়ী নেসকো অফিসের সামনে মানববন্ধন কর্মসূচিও পালন করেন। মানববন্ধন কর্মসূচি চলাকালে দাবির সমর্থনে বক্তব্য রাখেন মিটার পাঠক (পিচরেট) কর্মচারি মো. ফয়সাল, মো. পারভেজ, মো. রাকিব, মো. ফিরোজ, মো. রুবেল ও মো. সোহাগ।

চাকরি স্থায়ীকরণের আন্দোলনের কর্মসূচিতে অংশ নেওয়া মিটার পাঠক (পিচরেট) কর্মচারী হারুন উর রশীদ বলেন, নেসকো ফুলবাড়ী অফিসে ১২ জন মিটার পাঠক (পিচরেট) কর্মচারী দীর্ঘ ১০ থেকে ১৫ বছর ধরে অস্থায়ীভিত্তিকে চাকরি করছেন। ইতোমধ্যে অনেকের চাকরির বয়সসীমা শেষ হয়ে গেছে এবং অনেকেরই শেষ হওয়ার পথে। ইতোপূর্বে নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেডের  (নেসকো) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মহোদয় মিটার পাঠক (পিচরেট) কর্মচারীদের চাকরি স্থায়ীকরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু এখন পর্যন্ত সেই প্রতিশ্রুতি বাস্তবায়িত হয়নি। ফলে মিটার পাঠক (পিচরেট) কর্মচারীদের পরিবার পরিজনের ভবিষ্যত রুটিরুজির নিশ্চয়তার জন্য চাকরি স্থায়ীকরণের দাবিতে বাধ্য হয়ে আন্দোলনে নেমেছেন এসব কর্মচারি। মিটার পাঠক (পিচরেট) কর্মচারীদের দাবি মেনে নিয়ে চাকরি স্থায়ীকরণের প্রয়োজনীয় নির্দেশদানের জন্য সরকারের প্রধানমন্ত্রী এবং বিদ্যুৎ ও জ্বালানী মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়