• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১-৬-২০২৩, সময়ঃ বিকাল ০৪:৫০
  • ১২৭ বার দেখা হয়েছে

পার্বতীপুরে উপজেলা প্রকৌশলী’র অধীনে মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরির উদ্বোধন

পার্বতীপুরে উপজেলা প্রকৌশলী’র অধীনে মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরির উদ্বোধন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি ►

স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের উদ্দ্যোগে আজ বৃহস্পতিবার সকালে উপজেলা প্রকৌশলীর আয়োজনে “পার্বতীপুর উপজেলা মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরির” শুভ উদ্ধোধন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল মোমেনিন মোমিন, মহিলা ভাইস চেয়ারম্যান, রোকসানা বারী রুকু, উপজেলা প্রকৌশলী আহসান হাবিব, মধ্যপাড়া বন বিভাগের রেঞ্জার আব্দুল হাই, ঠিকাদার দুলাল মহন্ত, শাহিন আলমসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। উপজেলা পর্যায়ে স্থাপিত এলজিইডি’র মান নিয়ন্ত্রণ ল্যাবরেটিরর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম এমপি সারাদেশে অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৬০টি মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরির উদ্ধোধন করেন। এই নির্দেশে পার্বতীপুর উপজেলার মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরির শুভ উদ্ধোধন করা হয়। সারাদেশে ৩৮টি মান নিয়ন্ত্রণ ল্যাবরেটির ইকুপমেন্ট (যন্ত্রাংশ) পৌছেছে।

দিনাজপুর জেলার মধ্যে পার্বতীপুর উপজেলা প্রকৌশলীর অধীনে উপজেলা মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরি এটিই প্রথম। এই মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরিতে পরীক্ষা করা হবে ঠিকাদারী প্রতিষ্ঠানগুলোর বালু, পাথর, খোয়া, ইটসহ ১৪ প্রকার কাঁচামাল। উল্লেখ্য, নিবিড় পল্লীপূর্ত কর্মসূচির (ইনটেনসিভ রুরাল ওয়ার্কস প্রোগ্রাম) আওতায় ১৯৮৪ সালে ফরিদপুর প্রথম মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরি স্থাপন করা হয়। পরবর্তীকালে পল্লী উন্নয়ন প্রকল্প-৪ এর আওতায় ঢাকা ও প্রকল্পভুক্ত ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী ও কুড়িগ্রামে মান নিয়ন্ত্রণ ল্যাবরেটরি স্থাপন করা হয়। দিনাজপুর জেলায় প্রায় ১৫’শ ঠিকাদার রয়েছে।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়