• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-৬-২০২৩, সময়ঃ বিকাল ০৩:১৫
  • ৬২ বার দেখা হয়েছে

পরিবেশ দিবসে ১ হাজার শিক্ষার্থীকে বৃক্ষচারা দিলো ‘শিক্ষার আলো’

পরিবেশ দিবসে ১ হাজার শিক্ষার্থীকে বৃক্ষচারা দিলো ‘শিক্ষার আলো’

নিজস্ব প্রতিবেদক 

বিশ্ব পরিবেশ দিবসে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ১ হাজার শিক্ষার্থীর মাঝে ফলজ-বনজ গাছের চারা বিতরণ করা হয়েছে। ‘শিক্ষার আলো’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন এই কর্মসূচি পালন করে। সোমবার দুপুরে উপজেলার জামালপুর মজিদিয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় মাঠে এসব চারা বিতরণ করা হয়। এসময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এই চারাগুলো গ্রহণ করে।

 এর আগে শিক্ষার আলো সংগঠনের আহবায়ক আতিকুর রহমানের নেতৃত্বে একটি র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা ননী গোপাল চন্দ্র বর্মন, একাডেমিক সুপারভাইজার হারুন অর রশিদ, ইউপি চেয়ারম্যান জাহিদ হাসান শুভ (কাওছার মন্ডল), অধ্যক্ষ মাওলানা মো. তাজুল ইসলাম, প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম, আব্দুস সাত্তার মিয়া, তাজুল ইসলাম, সহকারী শিক্ষক সৈয়দ শহিদুল আলম ফিলু, ইউপি সদস্য আমিনুর রহমান, শিক্ষার আলো সংগঠনের কর্মী সুহাদ খন্দকার, মাহাফুজ মিয়া, আশাদুজ্জামান প্রমুখ।   

গুডসেক এনজিও’র সাবেক পরিচালক মরহুম এমএ কাইয়ুম মন্ডল স্মরণে প্রতিষ্ঠিত সংগঠন ‘শিক্ষার আলো’র আহবায়ক আতিকুর রহমান বলেন, ইদানিং নির্বিচারে গাছ উজার করে ফেলায় কমেছে যাচ্ছে বনভূমি। যার ফলে কমছে বৃষ্টিপাত, উত্তপ্ত হচ্ছে আবহাওয়া। এতে বাড়ছে রোগ-বালাই। এমন পরিস্থিতে পরিবেশ ভারসাম্য রক্ষাকল্পে আমাদের সংগঠনের পক্ষ থেকে গাছের চারা বিতরণ কর্মসূচি হাতে নেওয়া হয়। বিতরণকৃত চারাগুলো রোপন করে যত্ন নেওয়ার জন্য সবাইকে আহবান জানান তিনি। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়