• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৩-২-২০২৪, সময়ঃ সকাল ১০:২২
  • ৫১ বার দেখা হয়েছে

নওগাঁ-২ আসনে জয় পেলেন আওয়ামী লীগের শহীদুজ্জামান সরকার

নওগাঁ-২ আসনে জয় পেলেন আওয়ামী লীগের শহীদুজ্জামান সরকার

নওগাঁ প্রতিনিধি►

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্থগিত হয়ে যাওয়া নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনের নির্বাচনে ১ লাখ ১৮ হাজার ৮৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী শহীদুজ্জামান সরকার। 

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র (ট্রাক) প্রার্থী এইচ এম আখতারুল আলম পেয়েছেন ৭৪ হাজার ৩৬৩ ভোট। এ নিয়ে শহীদুজ্জামান সরকার নওগাঁ-২ আসন থেকে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন।

সোমবার রাত সাড়ে আটটার দিকে রিটার্নিং কর্মকর্তা ও নওগাঁর জেলা প্রশাসক মো. গোলাম মওলা এই ফলাফল ঘোষণা করেন। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ চলে। পত্নীতলা ও ধামইরহাট আসন নিয়ে গঠিত নওগাঁ-২ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন। ১২৪টি ভোটকেন্দ্রের ৭০৬টি ভোটকক্ষে ভোট গ্রহণ করা হয়।

নৌকা ও ট্রাক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা দুই প্রার্থী ছাড়াও জাতীয় পার্টির প্রার্থী তোফাজ্জল হোসেন ও স্বতন্ত্র (ঈগল) প্রার্থী মেহেদী মাহমুদ রেজা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪ হাজার ৯৪টি এবং ঈগল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা মেহেদী মাহমুদ রেজা পেয়েছেন ১ হাজার ৪৭২ ভোট। বেসরকারিভাবে ঘোষিত ফলাফল অনুযায়ী আসনটিতে ভোট পড়ার হার ৫৬ দশমিক ৮৪ শতাংশ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আট দিন আগে গত ২৯ ডিসেম্বর নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী (ঈগল) আমিনুল ইসলাম মারা গেলে ওই আসনের নির্বাচন স্থগিত করে ইসি। এর ফলে ৭ জানুয়ারি দেশের ২৯৯টি আসনে ভোট অনুষ্ঠিত হয়। পরে গত ৮ জানুয়ারি ওই আসনের নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করে ইসি। নতুন তফসিল অনুযায়ী আজ সোমবার ভোট অনুষ্ঠিত হয়। এর মধ্যে দিয়ে দেশের ৩০০টি সংসদীয় আসনে দ্বাদশ জাতীয় সংসদের ভোট সম্পন্ন হলো। নওগাঁ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয়ী হওয়ায় সংসদে দলটির মোট সংসদ সদস্যের সংখ্যা দাঁড়াল ২২৩ জনে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়