• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৫-৫-২০২৩, সময়ঃ রাত ০৭:০২
  • ৭৭ বার দেখা হয়েছে

দুস্থ শিক্ষার্থীদের গাইবান্ধা-ঢাকায় বিনামূল্যে যাতায়াতের ব্যবস্থা

দুস্থ শিক্ষার্থীদের গাইবান্ধা-ঢাকায় বিনামূল্যে যাতায়াতের ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধার দুস্থ-এতিম ও হাফেজ শিক্ষার্থীদের ঢাকায় যাতায়াতে বিনামূল্যে বাসযাত্রা ব্যববস্থা করা হয়েছে। ‘পলাশবাড়ী প্রজন্ম তরুণ সংঘ’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যবস্থাপনায় মিম পরিবহন নামের বাসে যাত্রা করতে পারবে এই শিক্ষার্থীরা। 
সোমবার (১৫ মে) সংগঠনটির প্রতিষ্ঠাতা আল আমিন মন্ডল এ তথ্য জানান। ব্যতিক্রম এমন একটি ঘোষণায় ইতোমধ্যে গাইবান্ধা-ঢাকা যাত্রাকারী অসহায়-গরীব শিক্ষার্থী আনন্দে উদ্ভাসিত হয়েছে। 

আজগর আলী নামের এক অভিভাবক জানান, তিনি অত্যান্ত গরীব মানুষ। দিন এনে দিন খেতে হয় তাকে। তার ছেলে ঢাকার একটি শিক্ষপ্রতিষ্ঠানে পড়ছে। অনেক সময় গাড়ী ভাড়ার অভাবে বাড়ি যাতায়াতে বিলম্ব হয়। তাই ওই সংগঠনের কর্মীরা বিনামূল্যে যাত্রা ব্যবস্থা করায় তাদের প্রতি দোয়া ও সাধুবাদ জানাচ্ছি।  

পলাশবাড়ী প্রজন্ম তরুণ সংঘের প্রতিষ্ঠাতা আল আমিন মন্ডল বলেন, আমরা সবসময় সেবামূলক কাজ করে চলেছি। গাইবান্ধা-ঢাকার গাবতলী গামী মিম পরিবহনের কতৃপক্ষের সঙ্গে আমাদের কথা হয়েছে। কোনো অসহায়, এতিম ও হাফেজ ছাত্র টাকার অভাবে বাড়িতে যাতায়াত না করতে পারলে আমরা তার বাড়িতে পৌঁছানোর জন্য মিম পরিবহনে ভাড়া বিনামূল্যে করে দেওয়ার ব্যবস্থা করে দিব। সেই সাথে মানবসেবায় নিয়োজিত মিম পরিবহনে গাইবান্ধাবাসীকে স্বাচ্ছন্দে ঢাকা যাতায়াত করার অনুরোধ করছি।

এ ব্যাপারে মিম পরিবহনের মালিক রাশেদ আহমেদ বলেন, কোনো দুস্থ-অসহায়, এতিম ও হাফেজ শিক্ষার্থী যদি টাকার অভাবে বাড়ি যাতায়াত করতে না পারে তাহলে পলাশবাড়ী প্রজন্ম তরণি সংঘের সুপারিশ পেলে তাকে ফ্রিতে পৌঁছানোর ব্যবস্থা করা হবে।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়