• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২১-২-২০২৪, সময়ঃ বিকাল ০৪:০৬
  • ২৯ বার দেখা হয়েছে

দিনাজপুরে বিনম্র শ্রদ্ধায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

দিনাজপুরে বিনম্র শ্রদ্ধায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

দিনাজপুর প্রতিনিধি ►

দিনাজপুরে বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উদযাপন উপলক্ষ্যে  গোর-এ-শহীদ বড় ময়দানে অবস্থিত শহীদ কেন্দ্রীয় মিনারে পুস্পের শ্রদ্ধা নিবেদন করা হয়  আজ বুধবার একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে পুষ্প অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি, জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ ।

দিনাজপুর মুক্তিযোদ্ধা সংসদ’র নেতৃবৃন্দ, দিনাজপুর পৌর ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল, দিনাজপুর শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসার সঃ মঃ আব্দুস সামাদ আজাদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। শহীদদের প্রতি শ্রদ্ধার নিদর্শনস্বরূপ ফুলে ফুলে ছেয়ে দিয়েছে গোর-এ-শহীদ বড় ময়দানে অবস্থিত শহীদ কেন্দ্রীয় মিনারসহ জেলার প্রতিটি শহীদ মিনার। দিনাজপুর জেলার বিভিন্ন সরকারী, বেসরকারী, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে কালো ব্যাচ ধারণ শেষে হাবিপ্রবি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান এর নেতৃত্বে ২১ শে ফেব্রুয়ারি ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপল্েয প্রভাত ফেরি পুরো ক্যাম্পাস ও এর সামনের মহাসড়ক প্রদণি করে। প্রভাত ফেরিতে বিপুল সংখ্যক শিার্থী, শিক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন। পরবর্তীতে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান ২১ শে ফেব্রুয়ারি শহিদদের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন। ক্রমান্বয়ে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন হাবিপ্রবি শিক সমিতির নেতৃবৃন্দ, ডিনগণ, শিকবৃন্দের বিভিন্ন সংগঠন, কর্মকর্তাবৃন্দের সংগঠন, হাবিপ্রবি শাখা ছাত্রলীগ-এর নেতৃবৃন্দ, কর্মচারীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়