• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-১২-২০২৩, সময়ঃ বিকাল ০৪:১৮
  • ২৩৩ বার দেখা হয়েছে

দিনাজপুরে তিন ব্যবসায়ীর বিরুদ্ধে দুদকের মামলা

দিনাজপুরে তিন ব্যবসায়ীর বিরুদ্ধে দুদকের মামলা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে তথ্য গোপন রেখে মিথ্যা তথ্য প্রদান করে আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জনপূর্বক দখল করার অভিযোগে তিন ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে জেলা দুর্নীতি দমন কমিশন দুদক।

আজ মঙ্গলবার দুপুরে  দিনাজপুর জেলা দুর্নীতি দমন কমিশনের  উপপরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন মামলা দায়ের করার  তথ্য নিশ্চিত করেছেন। অভিযুক্ত ব্যবসায়ী শফিউল ইসলাম (৪৯) তিনি দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার চৌহাটি গ্রামের আব্দুল হাদীর ছেলে এবং মেসার্স শ্রাবণী সেলস সেন্টার/ নিশা ফিলিং স্টেশনের স্বত্বাধিকারী।

তিনি ২ কোটি ৬০ লক্ষ ৭৩ হাজার ৮৯৯ দশমিক ৯৯ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করে দুর্নীতি দমন কমিশনে মিথ্যা তথ্য প্রদান করায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তার প্রদান করার তথ্যের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন অনুসন্ধান চালিয়ে আয়ের বহির্ভূত সম্পদ পাওয়ায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। দুদক জিকা দিনাজপুর মামলা নম্বার ২।

অপর মাদক কারবারি রফিকুল ইসলাম (৫২), তিনি দিনাজপুর সদরের উপশহর বøক নং ৬/এ,  বাসা নং এ/১ গাজী মোস্তাকের ছেলে । তিনি, ২ কোটি ৭৩ লক্ষ ৪৫ হাজার ৩৮৭ টাকার জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জন করে ভোগ দখলে রাখার অপরাধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর  ২৭(১)  ধারায় মামলা  রুজু করা হয়েছে। দুদক জিকা মামলা নম্বর ৪।

অপর স্বর্ণ ব্যবসায়ী আজগার আলী (৫৫) , তিনি দিনাজপুর জেলা সদরের মর্ডান মোড়স্থ গণেশ তলার এলাকার আব্দুল করিমের ছেলে। তার বিরুদ্ধে ১১ লক্ষ ৮১ হাজার ১০৩ টাকা মূল্যের সম্পত্তির তথ্য গোপন পূর্বক কমিশনে মিথ্যা তথ্য প্রদানের অপরাধে দুর্নীতি দমন কমিশন একটি মামলা দায়ের করেন।  দুদক জিকা মামলা নম্বর ৩।

দিনাজপুর দুর্নীতি দমন কমিশন উপপরিচালক মোয়াজ্জেম হোসেন আরোও বলেন, উক্ত ব্যবসায়ীদের বিরুদ্ধে তথ্য গোপন রাখার অভিযোগে সত্যতা পাওয়ার কারণে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন কমিশন ।  এ বিষয়ে আরোও  অধিক তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করা হবে । খুব স্বল্প সময়ে মধ্যেই মামলার চার্জশিট
আদালতে দাখিল করা হবে।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়