• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৯-৮-২০২৩, সময়ঃ বিকাল ০৫:০৮
  • ৭৫ বার দেখা হয়েছে

দিনাজপুর সদর উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা

দিনাজপুর সদর উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা

দিনাজপুর প্রতিনিধি►

দিনাজপুর সদর উপজেলায় ৪র্থ পর্যায়ে ১ হাজার ১ শত ১ টি ঘরের চাবি হন্তান্তরের মাধ্যমে সদর উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষনা করেন। এ পর্যন্ত দিনাজপুর সদর উপজেলায় ১১০১ টি ভুমিহীন ও গৃহহীন পরিবারসহ সারাদেশে ৮,২৯,৬০৭টি ভুমিহীন ও গৃহহীন পরিবার পেলো জমি ও গৃহ এবং ৪১ লক্ষ ৪৮ হাজার মানুষকে পুনর্বাসন করা হয়েছে।

প্রধানমন্ত্রী ভিডিও কনফান্সের যুক্ত থাকে আনুষ্ঠানিক উদ্ধোধনের পর আজ বুধবার (৯ আগস্ট) দিনাজপুর সদর উপজেলা পরিষদ চত্বরে ১৫১টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহের চাবি তুলে দেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

হুইপ ইকবালুর রহিম এমপি বাংলাদেশ কোন মানুষ গৃহহীন থাকবে না উল্লেখ করে বলেন বঙ্গবন্ধু শেখ হাসিনা যা বলেন তা বাস্তবায়ন করেন। ভুমিহীন ও গৃহহীনদের জমি সহ বাড়ী দিয়ে আবারও রেকর্ড বুকে নাম লেখালেন শেখ হাসিনা। বিশ্বের কোন দেশেই এরকম সুযোগ সুবিধা নাই। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকেই এদেশ এগিয়ে যাচ্ছে। দুখি মানুষের মুখে হাসি ফোটানাই শেখ হাসিনার লক্ষ্য। এ জন্য শেখ হাসিনাকে ২১ বার হত্যার চেষ্টার করেও আল্লাহর রহমতে তিনি বেঁচে যান।

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রমিজ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সিভিল সার্জন ডাঃ এএইচএম বোরহান উল ইসলাম সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, স্থানীয় সরকারের উপ-পরিচালক মোকলেছুর রহমান, দিনাজপুর পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. শামীম আলম সরকার বাবু, সাধারন সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিষ্ট, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মমিনুল ইসলাম প্রমুখ। সঞ্চালনে ছিলেন সহকারী কমিশনার (ভুমি) সাথী দাস।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়