• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-৩-২০২৪, সময়ঃ বিকাল ০৪:১৩
  • ৪১ বার দেখা হয়েছে

জিম্মি এমভি আব্দুল্লাহর অদূরে ইইউ যুদ্ধজাহাজ

জিম্মি এমভি আব্দুল্লাহর অদূরে ইইউ যুদ্ধজাহাজ

আন্তর্জাতিক ডেস্ক

সোমালিয়া উপকূলে জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর অদূরে ইউরোপীয় ইউনিয়নের নেভাল ফোর্সের একটি যুদ্ধজাহাজ মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১২টা ২০ মিনিটে সামাজিক যোগযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক পোস্টের মাধ্যমে এই তথ্য জানিয়েছে ইইউ এনএভিএফওআর আটলান্টা।

এক্স পোস্টে ইইউ এনএভিএফওআর বলেছে, ২০২৩ সালের নভেম্বর থেকে দস্যুতার একাধিক ঘটনা ঘটেছে। তিনটি বাণিজ্যিক জাহাজে হামলা হয়েছে। যার মধ্যে একটি, এমভি আবদুল্লাহ এখনো জলদস্যুদের নিয়ন্ত্রণে আছে। ওই এলাকায় আটলান্টা অপারেশনের যুদ্ধজাহাজ মোতায়েন আছে।

পোস্টে তিনটি ছবি এবং একটি ভিডিও যুক্ত করা আছে। সংক্ষিপ্ত সেই ভিডিওতে এমভি আবদুল্লাহর অদূরেই ইইউএনএভিএফওআর এর যুদ্ধজাহাজটিকে অবস্থান করতে দেখা গেছে। তাতে দেখা যায়, মোতায়েন করা যুদ্ধজাহাজটি বাংলাদেশের জিম্মি জাহাজের কয়েক নটিক্যাল মাইল দূরে অবস্থান করছে। যুদ্ধজাহাজ থেকে একটি হেলিকপ্টার জিম্মি বাংলাদেশি জাহাজের ওপর দিয়ে উড়ে যেতেও দেখা যায়।

পূর্ব আফ্রিকা উপকূলে জলদস্যুতা নির্মূলে কাজ করে যাওয়া ইউরোপীয় ইউনিয়ন নেভাল ফোর্স ও তাদের ‘অপারেশন আটলান্টার’ অংশ হিসেবে এমভি আবদুল্লাহর ওপর নজর রাখছে বলে শুরু থেকেই জানিয়ে আসছে। তবে ইইউ এনএভিএফওআর এর এই পোস্টে যুদ্ধজাহাজ মোতায়েনের কথা বলা হলেও কোনো ব্যবস্থা গ্রহণের বিষয়ে বলা হয়নি।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়