• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৭-৪-২০২৩, সময়ঃ বিকাল ০৩:৫০
  • ৯৬ বার দেখা হয়েছে

চিলমারীতে ভূমিদস্যূদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

চিলমারীতে ভূমিদস্যূদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

চিলমারী প্রতিনিধি ►

কুড়িগ্রামের চিলমারীতে ক্ষমতার প্রভাব খাটিয়ে দীর্ঘদিন থেকে অন্যের জমি চাষাবাদ করে আসছেন একটি চক্র। জমি উদ্ধার সহ প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে প্রকৃত জমির মালিকরা সংবাদ সম্মেলন করেছেন। 

শুক্রবার বেলা ১১টায় প্রেসক্লাব চিলমারীর কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে জমির মালিকদের পক্ষে বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ লিখিত বক্তব্য পাঠ করেন। 

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার চিলমারী ইউনিয়নের শাখাহাতি এলাকার বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, জাহাঙ্গির আলম গং এর জমি ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম ও তাদের দলবল জমি দখলসহ আব্দুল আজিজ গংদের উচ্ছেদ করে দেয়।
বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ লিখিত বক্তব্যে বলেন, উপজেলার চিলমারী ইউনিয়নের শাখাহাতি মৌজার খতিয়ান নং ৪৩১ এবং ৭৯ এর মোট প্রায় ১১৩ একর জমির সিএস ও এসএ মূলে বৈধ মালিক।

২০১৬ সালে ওই ইউনিয়নের  রফিকুল ইসলাম, আব্দুল, আবুল হোসেন, বকুল মিয়াসহ মজিদ গং এর কাছে জমি বর্গা রাখেন। তারা নিয়মিত আমাদের ফসলের ভাগ দিতেন। পরবর্তীতে ওই ইউনিয়নের চেয়াম্যান আমিনুল ইসলাম নির্বাচিত হওয়ার পর আমাদের ভূমি থেকে উচ্ছেদ করে দেন। বর্তমানে চেয়ারম্যানসহ তার ভাই আঙ্গুর মিয়া বর্গা চাষিদের অগ্রিম সুদের টাকা দিয়ে সকল জমির ফসল নিয়ে নেয়।

গত ৪এপ্রিল ওই ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলামের ক্ষমতা দেখিয়ে আমাদের খতিয়ান ভুক্ত জমি দখল করে নেয় এবং আমাদের বাড়িঘর ভাঙচুর করে আমাদের মারধর করে। এবিষয় নিয়ে থানা পুলিশের সহযোগী চাই কিন্তু কোন সহযোগীতা পাচ্ছিনা। তদন্তপূর্বক সঠিক বিচারের দাবি জানান ভুক্তভুগিরা।

অভিযোগের কথা অস্বীকার করে চিলমারী ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, বিষয়টি বিচারাধীন রয়েছে এবং দলিল মুলে প্রকৃত মালিকরাই জমি পাবে। চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুর রহমান বলেন, আইনশৃঙ্খলার অবনতি হতে পারে এমন খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। পুলিশ সব সময় ন্যায়ের পক্ষেই কাজ করে আর ঘটনার তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়