• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২-৩-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:৫৫
  • ৪১ বার দেখা হয়েছে

গাইবান্ধায় মোহনার ১৬৩তম সংগীতানুষ্ঠান

গাইবান্ধায় মোহনার ১৬৩তম সংগীতানুষ্ঠান

মোদাচ্ছেরুজ্জামান  মিলু

গাইবান্ধার দুজন সংগীত শিল্পী এবারে ১৬৩তম আসরে সংগীত পরিবেশন করে উৎসবের আমেজ এনেছিলেন জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে। গান গেয়েছেন কানাডা প্রবাসী গাইবান্ধার মেয়ে সংগীত শিল্পী মৈত্রেয়ী দেবী এবং গাইবান্ধার জনপ্রিয় সংগীত শিল্পী চুনি ইসলাম। 

বাচিক শিল্পী অমিতাভ দাশ হিমুন এর উপস্থাপনায় শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে গেল মোহনার এই আসর। 

শুরুতে বেইলি রোডের আগুনের দুর্ঘটনায় নিহতদের স্মরণে ও সাংস্কৃতিক অঙ্গনের যারা না ফেরার দেশে চলে গেছেন তাদের স্মরণে ও শ্রদ্ধায় সকলে দাঁড়িয়ে কিছুক্ষণ নিরবতা পালন করেন। এরপর শিল্পীদের ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করা হয়। মোহনার পক্ষে দুজন শিল্পীকে ফুলেল শুভেচ্ছা দিলেন সমাজকর্মী সাহাদত হোসেন সুজা এবং নেছার আহমেদ সুফি। 

দ্বৈত কন্ঠে দেশের গান গাওয়ার পর দুজনেই গান গেয়েছেন বাংলাদেশ ও ভারতের জনপ্রিয় সংগীত শিল্পীদের। কখনও এককভাবে এবং কখনও দ্বৈতভাবে গান গেয়ে দর্শকদের মাঝে একটা ভিন্নস্বাদের সুরের বহতা বয়ে দিয়েছিলেন। 

আমার একলা আকাশ থমকে গেছে, এই মন তোমাকে দিলাম ইত্যাদি গানসহ লতা মঙ্গেশকর, চিত্রাসিং এর গান এবং লালন গীতি গেয়েছেন। অন্যদিকে চুনি ইসলাম গেয়েছেন হেমন্তের কেন দুরে থাকো, শ্যামল মিত্রের তুমি কি এমনি করে, লাকী আকন্দের এই নীল মনিহার, ভূপেন হাজারিকার বিস্তির্ণ দুপারে ইত্যাদি গান। যন্ত্রসংগীতে ছিলেন তবলায় মাহমুদ সাগর মহব্বত, কি বোর্ডে এস এম স্বাধীন, বেস গিটারে শেখ রিয়াদ, প্যাডে মানিক বর্মন এবং গিটারে তানভির মাহতাব। 

অনুষ্ঠান শেষে শিল্পী দুজনকে ক্রেস্ট দিয়ে অভিনন্দিত করা হয়। চুনি ইসলামকে ক্রেস্ট দিলেন মোহনার সদস্য মাসুমা আকতার এবং মৈত্রেয়ী দেবীকে ক্রেস্ট দিলেন মোহনার জৈষ্ঠ সদস্য ও বিশিষ্ট সংগীত শিল্পী আফরোজা বেগম লুপু।   

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়