• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৯-১-২০২৩, সময়ঃ সন্ধ্যা ০৬:০৩
  • ১৩১ বার দেখা হয়েছে

গাইবান্ধায় মোহনার ভাওয়াইয়া উৎসব

গাইবান্ধায় মোহনার ভাওয়াইয়া উৎসব

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধার বেসরকারি সংগঠন মাসিক সাংস্কৃতিক অনুষ্ঠান ‘মোহনা’র ১৫০তম আসর উপলক্ষে বৃহস্পতিবার থেকে দু’দিনব্যাপি ‘তিন দশকের স্বপ্নযাত্রা’ শীর্ষক নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি চত্বর থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানে  ভাওয়াইয়া উৎসবের উদ্বোধন করবেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. অলিউর রহমান। নাট্যকলা অবদানের জন্য রাগিব হাসান হাবুল, শাহজাহান খান আবু এবং সংগীতে বিভুতিভুষণ দাসকে জহুরুল ইসলাম সম্মাননা পদক প্রদান করা হয়।
সাংস্কৃতিক অনুষ্ঠান পূর্ব এক আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশেষ অতিথি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, পৌর মেয়র মো. মতলুবর রহমান, কবি সরোজ দেব, মোহনা পরিচালক শাহ্ মশিউর রহমান, মোহনা সংগঠক ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা, যুগ্ম সম্পাদক সাংবাদিক অমিতাভ দাশ হিমুন প্রমুখ।

এছাড়া আজ শুক্রবার সন্ধ্যা ৬টায় গাইবান্ধা পৌর শহীদ মিনার চত্বরে ভাওইয়া উৎসব অনুষ্ঠিত হবে। ভাওয়াইয়া উৎসবের উদ্বোধন করবেন ডিবিসি নিউজ সম্পাদক প্রণব সাহা এবং প্রধান অতিথি থাকবেন গাইবান্ধা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি আবু বকর সিদ্দিক। এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন গণ উন্নয়ন কেন্দ্রের নির্বাহী প্রধান এম. আবদুস সালাম ও মুক্তিযুদ্ধ গবেষক অধ্যাপক জহুরুল কাইয়ুম।

 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়