• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৪-১-২০২৩, সময়ঃ বিকাল ০৩:৫৪
  • ৫৯ বার দেখা হয়েছে

গাইবান্ধা থিয়েটারের চারদিনব্যাপী নাট্য ও সাংস্কৃতিক উৎসবের সমাপ্তি

গাইবান্ধা থিয়েটারের চারদিনব্যাপী নাট্য ও সাংস্কৃতিক উৎসবের সমাপ্তি

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধা থিয়েটারের ৩৫ বছর পূর্তি উপলক্ষে চারদিনব্যাপী নাট্য ও সাংস্কৃতিক উৎসব আজ শনিবার সমাপ্তি হয়েছে। এ উপলক্ষে চতুর্থদিন সন্ধ্যায় স্থানীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে সেমিনার ‘বাংলা নাটক ও সেলিম আল দীন’ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক জহুরুল কাইয়ুম। শেষে স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন। 

অধ্যাপক মাজহার-উল-মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাইবান্ধা থিয়েটারের সভাপতি আলমগীর কবির বাদল, ৩৫ বছর উদযাপন পরিষদের সদস্য সচিব আরিফুল ইসলাম বাবু, নাট্যকর্মী শাহ আলম বাবলু, মানিক বাহার প্রমুখ। 

অনুষ্ঠানের তৃতীয় দিন শুক্রবার রাতে পৌর শহীদ মিনার চত্বরে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল আলোচনা, রংপুর প্রতিবন্ধী সঙ্গীত অঙ্গনের দৃষ্টি প্রতিবন্ধী শিল্পীদের গান, লালমনিরহাট কাশিয়াবাড়ি দুর্গাপুরের যাত্রাপালা- সাগর ভাসা। অনুষ্ঠানের শুরুতেই অতিথি, আলোচক ও অংশগ্রহণকারি সংগঠনকে সম্মাননা স্মারক ও ফুল তুলে দেন আলী হাসান বাবলা, আমজাদ হোসেন দিপ্তী, রোমানা ইসলাম, রাশেদুর রহমান রিমন ও সুজা উদ-দৌলা লিটন।

গাইবান্ধা থিয়েটারের সভাপতি আলমগীর কবির বাদলের সভাপতিত্বে ও ৩৫ বছর উদযাপন পরিষদের সদস্য সচিব আরিফুল ইসলাম বাবুর সঞ্চালনায় আলোচক ছিলেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা সাধারণ সম্পাদক আব্দুর রউফ, লালমনিরহাট যাত্রাদলের আকতারুজ্জামান, দৃষ্টিপ্রতিবন্ধী দলের শংকর দাস প্রমুখ। এছাড়া সংগীত পরিবেশন করেন রংপুর দৃষ্টি প্রতিবন্ধী দলের শিল্পীরা এবং যাত্রাপালায় অংশ নেন লালমনিরাট  যাত্রাপালার শিল্পীরা।

 উল্লেখ্য, গাইবান্ধা থিয়েটারের ৩৫ বছর পূর্তি উপলক্ষে চারদিনব্যাপী নাট্য ও সাংস্কৃতিক উৎসব পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল আনন্দ শোভাযাত্রা, পাতাখেলা, নাটক বউ এবং গাইবান্ধা থিয়েটার ও নন্দন থিয়েটারের নাটক গাঁও গ্যারামের কিচ্ছা, আলোচনা, কুড়িগ্রামের কৃপা সিন্ধু ও তার দলের কৃশান পালা- বনবাসে সীতা, রংপুর থিয়েটার ফোর্সের নাটক- যুদ্ধ সে আর নয়, গাইবান্ধা অন্তরঙ্গ থিয়েটারের নাটক- ঈশ্বরের সন্তান নয়, অভিশাপ, সুন্দরগঞ্জ নাছিমা পুতুল নাচের- পুতুল নাচ, প্রতিবন্ধী সঙ্গীত অঙ্গনের দৃষ্টি প্রতিবন্ধী শিল্পীদের গান, লালমনিরহাট কাশিয়াবাড়ি দুর্গাপুরের যাত্রাপালা- সাগর ভাসা এবং সেলিম আল দীনের গান । 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়