• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-৩-২০২৩, সময়ঃ রাত ০৭:১৫
  • ৯৮ বার দেখা হয়েছে

কুড়িগ্রামে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

কুড়িগ্রামে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি ►

থাকবো ভালো, রাখব ভালো দেশ বৈধ পথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ ও জন্মভূমি বাংলাদেশ কর্মভূমি বিশ্বময় এই স্লোগানগুলোকে ধারণ করে কুড়িগ্রামে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন সেমিনার-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ মার্চ) বিকেলে কাঁঠালবাড়ি ইউনিয়নে অবস্থিত নেফার দরগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কুড়িগ্রাম কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এর আয়োজনে সেমিনার কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ আইনুল হক।

কাঁঠালবাড়ি ইউপির ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও কাঁঠালবাড়ি নুরুল্লাহ ফাজিল ডিগ্রী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মোঃ ফিরোজ আক্তার দুলুর 

সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাঁঠালবাড়ি ডিগ্রী কলেজের ক্রীড়া শিক্ষক মমিনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ডাঃ রতিকান্ত মোহন্ত, সাবেক ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল বসুনিয়া, বাংলাদেশ আওয়ামী লীগ কাঁঠালবাড়ি ইউপি ৫ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক শ্রী শংকর কুমার রায় প্রমূখ। এ সময় উন্মুক্ত আলোচনায় সাংবাদিক, কুড়িগ্রামের বিভিন্ন এনজিওর প্রতিনিধি ও আমন্ত্রিত প্রতিনিধিগণ অংশ নেয়।

সেমিনারের বক্তব্যে বক্তারা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ইতিমধ্যে দেশকে বিশ্বের একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত করতে সক্ষম হয়েছেন।

তাই সরকার দেশকে উন্নতির দিকে নিয়ে যেতে মানব সম্পদকে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তিতে পরিণত করতে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় কারিপরি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হয়েছে।

যার মাধ্যমে দেশের বিদেশগামিদের প্রশিক্ষণ নিয়ে প্রবাসে যাওয়ার ব্যবস্থা নিশ্চিত করেছেন। ফলে প্রশিক্ষণ নিয়ে যারা প্রবাসে যাচ্ছেন তারা সহজেই বিদেশে গিয়ে কাজ পাচ্ছেন এবং  সমৃদ্ধির দেশে পরিণত করতে সহযোগিতা করছে।

প্রধান অতিথি কুড়িগ্রাম কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ আইনুল হক প্রশিক্ষণ নিতে ইচ্ছুক উপস্থিত সকল নারীপূরুষদের ভালভাবে প্রশিক্ষণ নিয়ে দক্ষ জনশক্তিতে রুপান্তিত হয়ে যে যার অবস্থানে থেকে নিজে অর্থনৈতিকভাবে সফলতা অর্জনের পাশাপাশি দেশকে এগিয়ে নিতে আহবান জানান।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়