• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-৩-২০২৩, সময়ঃ সকাল ০৮:৫৯
  • ১১২ বার দেখা হয়েছে

ওটিটি প্ল্যাটফর্ম ‘আইস্ক্রিন’র যাত্রা শুরু

ওটিটি প্ল্যাটফর্ম ‘আইস্ক্রিন’র যাত্রা শুরু

বিনোদন প্রতিবেদক ►

জাঁকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে হয়ে গেল কনটেন্ট নির্ভর ওটিটি প্ল্যাটফর্ম ‘আইস্ক্রিন’-এর ‘গালা ইভেনিং’। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর পাঁচ তারকা হোটেলের গ্র্যান্ড বলরুমে দেশের সব মাধ্যমের তারকারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশের ক্রিকেটের তারকা সাকিব আল হাসান থেকে সাহিত্যের আনিসুল হক, এই সময়ের ওটিটির অঘোষিত রাজা চঞ্চল চৌধুরী, মেহজাবীন চৌধুরী থেকে হালের সিনেমার শরিফুল রাজ, পরীমণি, নাজিফা তুষি সবাই উপস্থিত হন এই গালা ইভেনিংয়ে।

আশফাক নিপুণ, সৈয়দ আহমেদ শাওকী, আদনান আল রাজীব, রায়হান রাফী থেকে শুরু করে এই সময়ের বহু জনপ্রিয় নির্মাতারাও ছিলেন অনুষ্ঠানে। পুরনো মুখদের মধ্যে ছিলেন অভিনেতা নির্মাতা আফজাল হোসেন, সুবর্ণা মুস্তফা, আফসানা মিমি, ওমর সানী, মৌসুমী থেকে শুরু করে একঝাঁক তারকা মুখ। সবাই ওটিটির নতুন এই মাধ্যমে আইস্ক্রিনকে অভিনন্দন জানান।

শুরুতে আইস্ক্রিন সম্পর্কে প্রাথমিক তথ্য তুলে ধরেন এর প্রকল্প পরিচালক ও চিত্রনায়ক রিয়াজ উদ্দিন আহমেদ (রিয়াজ)। গালা ইভিনিংয়ের আয়োজনটিকে তিনি ‘বিনোদনের স্মার্ট দুনিয়ায় ঐতিহাসিক রাত’ বলেও উল্লেখ করেন।

অনুষ্ঠানে ‘আইস্ক্রিন’ এর স্বপ্নদ্রষ্টা ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, আইস্ক্রিনের শুরু থেকেই আমরা দর্শকের সাড়া পাচ্ছি। গত দু’মাসের পরিসংখ্যানে দেখা গেছে, আমাদের এই প্লাটফর্মে প্রতিটি দর্শক গড়ে ১৮ মিনিট করে সময় কাটিয়েছেন। যাত্রার শুরুতে এমন ঘটনা বিরাট ব্যাপার।

তিনি বলেন, আমরা ৩ হাজার ঘণ্টার কন্টেন্ট দিয়ে যাত্রা শুরু করেছি। যাত্রা শুরুতে তিন হাজার ঘণ্টার কন্টেন্ট মনে হয় না আর কোনো ওটিটি প্লাটফর্ম দিতে পেরেছে। আমাদের আর্কাইভে প্রচুর কন্টেন্ট রয়েছে। হুমায়ূন আহমেদ থেকে শুরু করে আফজাল হোসেন, সবার কন্টেন্টই দর্শক পাবেন এখানে। নতুন যারা করছেন, তাদের তো পাবেনই।

এসময় নতুন তিনটি প্রিমিয়াম কন্টেন্ট এর নাম ঘোষণা করেন তিনি। ফরিদুর রেজা সাগর জানান, বৃহস্পতিবার রাত থেকেই সারা বিশ্বের মানুষ আইস্ক্রিনে তিনটি সিনেমা দেখতে পারবেন। সিনেমাগুলো হলো বিউটি সার্কাস, দামাল ও হাওয়া।

‘বিনোদনের স্মার্ট দুনিয়া’- স্লোগানে বিশ্বমানের ডিজিটাল বিনোদনের প্রতিশ্রুতি নিয়ে এসেছে ‘আইস্ক্রিন’। এদিন অনুষ্ঠানটির গালা ইভিনিং উপস্থাপনা করেন মারিয়া নূর।

অনুষ্ঠানে কিংবদন্তী অভিনেতা আফজাল হোসেন বলেন, আশা করবো টেলিভিশনের েেত্র চ্যানেল আই যেমন আলাদা ও দৃঢ় অবস্থান তৈরি করেছে। ওটিটিতেও আইস্ক্রিন তেমন অবস্থান তৈরি করবে। কথায় আছে, শেষ ভালো যার সব ভালো তার। আশা করবো, এই মাধ্যমে নতুন কিছু দেখাতে পারবে আইস্ক্রিন।

নুসরাত ইমরোজ তিশা নিজের প্রত্যাশার কথা জানিয়ে বলেন, দর্শকের ভালো কনটেন্ট দেখার ভীষণ ুধা। সেইসব ুধার ডিম্যান্ড আইস্ক্রিন পূরণ করুক। শুরুতেই এতে আমার একটি সিনেমা থাকছে। তাই আমার ভালো লাগার মাত্রা একটু বেশি।

চঞ্চল চৌধুরী বলেন, কনটেন্ট বানাতে গেলে অনেক সময় ছাড় দিতে হয় বাজেটের কাছে। এই প্লাটফর্মের কাছে চাইবো তারা যেন বিশ্বমানের কনটেন্ট বানান। বাজেট নিয়ে না ভাবেন। ওটিটির কল্যাণে ভারতের দর্শক এখন নিয়মিত আমাদের কন্টেন্ট দেখেন। যেহেতু আইস্ক্রিন এলো, আমার বিশ্বাস আমাদের নতুন দ্বার উন্মুক্ত হলো।

মেহজাবীন চৌধুরী বলেন, আমার জায়গা থেকে আমি খুব আশাবাদী। আইস্ক্রিনের মাধ্যমে আমাদের ইন্ডাস্ট্রিতে একটা নিউ স্টার্ট হতে যাচ্ছে। এরমাধ্যমে আমাদের নির্মাতা ও শিল্পীরা নিজেদের আরও নতুনভাবে উপস্থাপনের সুযোগ পেলেন।

প্রত্যাশার কথা জানিয়ে মেহজাবীন বলেন, আইস্ক্রিনের কাছে প্রত্যাশা থাকবে, এই প্ল্যাটফর্মে এমন এমন গল্প বলা হোক, যা দর্শক হিসেবে আমাদের আগে দেখার সুযোগ হয়নি। নির্মাতা শিল্পী কলাকুশলীরাও যেন নিজেদের সেরাটা দেওয়ার সুযোগ পায়।

নির্মাতা রায়হান রাফি বলেন, বাংলা সিনেমায় যতোরকম ঝড়-তুফান যাক না কেন, চ্যানেল আই সব সময় সিনেমা বানিয়ে গেছে। এখন যখন ওটিটি দুনিয়া তৈরি হয়েছে, এই নতুন মাধ্যমেও চ্যানেল আইকে পেয়ে আমরা আনন্দিত।

শুরুতেই তার নির্মিত ইমপ্রেস টেলিফিল্মের ‘দামাল’ সিনেমাটি দেখতে পারবেন আইস্ক্রিনের দর্শক। এমনটা জানিয়ে এই নির্মাতা বলেন, দেশ ও দেশের বাইরে থেকে অনেক মানুষ আমার কাছে জানতে চাইছিলেন, ওটিটিতে কবে ‘দামাল’ আসবে? তাদের জন্য সুখবর নিয়ে এলো আইস্ক্রিন। আমিও হয়তো খুব তাড়াতাড়ি আইস্ক্রিনের জন্য সিনেমা বানাবো।

আয়োজকরা জানান, আইস্ক্রিন দর্শকের সুবিধার কথা চিন্তা করে সাবস্ক্রিপশনে তিনটি প্ল্যান রয়েছে। আইস্ক্রিনে এক মাস, ছয় মাস ও এক বছরের তিনটি সাবস্ক্রিপশন প্ল্যান থাকবে। ত্রিশ দিনের সাবস্ক্রিপশন ফি রাখা হয়েছে মাত্র ২৫ টাকা। ছয় মাস এবং এক বছরের সাবস্ক্রিপশন ফি যথাক্রমে ১২৫ ও ২২৫ টাকা।

আইস্ক্রিনের নিজস্ব ওয়েবসাইট https://www.iscreen.com.bd/ ভিজিট করে সাইনআপ করে গ্রাহক হওয়া যাবে। এছাড়া অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা গুগল প্লে স্টোর ও আইফোন ব্যবহারকারীরা অ্যাপল স্টোরে পাবেন ওটিটি প্ল্যাটফর্ম ‘আইস্ক্রিন’র আধুনিক অ্যাপ। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়