• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৪-৪-২০২৩, সময়ঃ সকাল ১১:৫১
  • ৯৭ বার দেখা হয়েছে

এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন

এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন

মাধুকর ডেস্ক ►

রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ ঘণ্টা অতিবাহিত হলেও এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন। ফায়ার সার্ভিস, তিন বাহিনী, ব্যবসায়ী ও স্থানীয়দের প্রচেষ্টায়ও কমেনি ভয়াবহ এ আগুনের তীব্রতা।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে লাগা আগুন বেলা ১১টার সময়েও নিয়ন্ত্রণে আসেনি। উপরন্তু, ভয়াবহ এ আগুন ছড়িয়ে পড়ছে আশপাশে। 

সর্বশেষ পুলিশ সদরদপ্তরের পাশের মার্কেট মহানগর শপিং কমপ্লেক্সে আগুন লেগেছে। মহানগর শপিং কমপ্লেক্সে থেকে পুলিশ সদরদপ্তরের আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে যদিও আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট কাজ করছে। তবে পানির চাপ কম থাকায় আগুন নিয়ন্ত্রণে ব্যাঘাত ঘটছে।

এদিকে, ভয়াবহ এই আগুনের ঘটনায় ফায়ার সার্ভিসকে সহযোগিতা ও আইনশৃঙ্খলা রক্ষায় ঘটনাস্থলে রয়েছে গোয়েন্দাসহ এলিট ফোর্স র‌্যাবের ২২টি দল। জানা যায়, র‍্যাবের ঢাকার সব ব্যাটালিয়ন ও নারায়ণগঞ্জ থেকে ১৮টি টহল দল ও সাদা পোশাকে ছয়টি দল আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহায়তা, ট্রাফিক ম্যানেজমেন্ট ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করছে।

জানা গেছে, বঙ্গবাজারে ছোট-বড় মিলিয়ে তিন হাজারের বেশি দোকান রয়েছে। প্রায় সবগুলো দোকানই কাপড়ের। সবগুলো দোকানই পুড়ে ছাঁই হয়ে গেছে।

অন্যদিকে, আগুন লাগার খবর পেয়ে আশপাশের মার্কেট ও ভবনের ব্যবসায়ীরা যতটুকু সম্ভব তাদের মালামাল সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন। তারা মালামালগুলো রাস্তায় জড়ো করছেন।

এরআগে, সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজার মার্কেটে আগুন লাগে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট। আগুনের তীব্রতা বেশি থাকায় তা নিয়ন্ত্রণে একে একে যোগ দেয় মোট ৫০টি ইউনিট। একপর্যায়ে ফায়ারের সঙ্গে যোগ দেয় সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী ও তাদের হেলিকপ্টার। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়