• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩-৪-২০২৪, সময়ঃ সকাল ১০:২৯
  • ৪৫ বার দেখা হয়েছে

আজ জাতীয় চলচ্চিত্র দিবস

আজ জাতীয় চলচ্চিত্র দিবস

বিনোদন ডেস্ক►

আজ ৩ এপ্রিল, জাতীয় চলচ্চিত্র দিবস। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উদ্যোগে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) চত্বরে দিনটি উদযাপন করা হবে। ‘আমাদের চলচ্চিত্র আমাদের অহংকার, প্রেক্ষাগৃহে দেখব ছবি এই হোক অঙ্গীকার’ স্লোগানে দিনটি উদযাপন করবেন চলচ্চিত্রকর্মীরা। 

আজ বুধবার (৩রা এপ্রিল) দুপুরে বিএফডিসিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর জাতীয় চলচ্চিত্র দিবস ২০২৪-এর উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

দিনটি উপলক্ষে শোভোযাত্রার আয়োজন করা হয়েছে। এতে অংশ নেওয়ার কথা রয়েছে চলচ্চিত্রকর্মীদের। পর এফডিসির ২ নম্বর ফ্লোরে আলোচনা সভায় আমন্ত্রিত অতিথি ও চলচ্চিত্রের বিশিষ্টজনেরা বক্তব্য দেবেন। এছাড়াও বেলা ৩টা ৩৫ মিনিটে মুজিব: একটি জাতির রূপকার সিনেমা প্রদর্শিত হবে।

এদিকে, বাংলাদেশ শিল্পকলা একাডেমিতেও চলচ্চিত্র দিবস উদযাপন করা হবে। একই সাথে আজ বুধবার বিকেল চারটায় জাতীয় নাট্যশালার মিলনায়তনের সেমিনার কক্ষে ‘চলচ্চিত্রের বাজার সম্প্রসারণ, দেশ থেকে দেশান্তর’ শীর্ষক সেমিনার রয়েছে। সন্ধ্যা ছয়টায় থাকছে প্রীতি সম্মিলনী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের এই দিনে তদানীন্তন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) গঠনের প্রস্তাব উত্থাপন করেন। এই দিনকে স্মরণ করে ২০১২ সালে প্রথমবার জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন করা হয়। এর পর থেকে প্রতিবছর দিনটি উদযাপন করা হয়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়