Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৪-৭-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:৪৩
  • ৪৪ বার দেখা হয়েছে

সকালে কোপার ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা-কলম্বিয়া

সকালে কোপার ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা-কলম্বিয়া

ক্রীড়া ডেস্ক►

পর্দা নামছে কোপা আমেরিকার। শিরোপা নির্ধারনী ম্যাচের বিগ ফাইনালে বাংলাদেশ সময় সোমবার (১৫ জুলাই) সকাল ৬টায় মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কলম্বিয়া।

মেসিদের সামনে টানা দ্বিতীয় কোপার হাতছানি। অন্যদিকে কোনো মেজর টুর্নামেন্টে দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্য কলম্বিয়ার।

সলিড ডিফেন্স, সেরা মিডফিল্ড, সেরা অ্যাটাকিং, গোলপোস্টের নিচে আস্থার গ্লাভস। সব কিছুতেই কলম্বিয়ার চেয়ে এগিয়ে আর্জেন্টিনা। কিন্তু কোথায় গিয়ে যেন এই দলটির একটি তাড়না লাগে, সুখের মাঝেও কান্নার দরকার হয়।

গত বিশ্বকাপ ফাইনালের আগে যেমন গোটা দল মেসির জন্য আবেগে আন্দোলিত ছিল। হামেস রদ্রিগেজদের বিপক্ষে মাঠে নামার আগে সেই ঝাকুনিটা এবার বোধ হয় তারা নিজেরাই দিয়ে রেখেছে। ১৬টি বছর ধরে আর্জেন্টিনা দলের হয়ে ১৪৪ ম্যাচ খেলে যাওয়া উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়ার এটাই শেষ ম্যাচ।

সেই মারিয়ার জন্যই টানা দ্বিতীয়বারের মতো কোপা জিততে চাইবে আলবিসেলেস্তেরা। আর বন্ধুর জন্য সবটাই করতে চান লিওনেল মেসি।

১২ নম্বর র‍্যাঙ্কিংয়ে থাকা লাতিনের এই দলটি গত ২৮ ম্যাচ অপরাজিত। দলের আর্জেন্টাইন কোচ দায়িত্ব গ্রহণের পর কলম্বিয়া ২২ ম্যাচে জয় পেয়েছে। ব্রাজিল, উরুগুয়ের মতো দলকে হারিয়ে তারা ফাইনালে এসেছে। তবে দলের অন্যতম ভরসা রাইট-ব্যাক ড্যারিয়েল মুনোজ কার্ড নিষেধাজ্ঞা থাকায় খেলতে পারছেন না।

২০২১ সালের কোপাতে এই কলম্বিয়াকে সেমিতে টাইব্রেকারে হারিয়েছিল মেসির আর্জেন্টিনা। তার পর ২০২২ সালের জানুয়ারিতেও কলম্বিয়ানরা হেরেছিল মেসিদের কাছে। রেকর্ড বলছে ৪২ বারের মুখোমুখিতে আর্জেন্টিনা ২৫ এবং কলম্বিয়া জিতেছে ৯ বার।

এদিকে কোপার তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে কানাডাকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়েছে কলম্বিয়া।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad