Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৪-৭-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:১০
  • ৫৩ বার দেখা হয়েছে

রংপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদ্‌যাপন

রংপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদ্‌যাপন

রংপুর সংবাদদাতা►

‘মাদকের আগ্রাসন দৃশ্যমান, প্রতিরোধেই সমাধান’ এ প্রতিপাদ্যে রংপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস, ২০২৪ উদ্‌যাপিত হয়েছে ।

দিবসটি উপলক্ষ্যে আজ (রবিবার, ১৪ জুলাই) সকালে রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলাপ্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে এক আলোচনাসভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রংপুরের জেলাপ্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ আবু জাফর।

প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, মাদকাসক্তি একটি সামাজিক ব্যাধি। মাদকাসক্ত  ব্যক্তি শারীরিক, আর্থিক ও সামাজিক— সকল দিক থেকেই ক্ষতির সম্মুখীন হন। মাদকসেবীর সংখ্যা বৃদ্ধির সাথে সাথে দেশে খুন, রাহাজানি ও ছিনতাইয়ের সংখ্যাও বৃদ্ধি পায়। এজন্য বাংলাদেশ সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। ধর্মগ্রন্থগুলোতেও মাদকসেবন না করার বিষয়ে কঠোর নির্দেশনা রয়েছে। তিনি নৈতিক ও সামাজিক শিক্ষার আলোকে মাদকবিরোধী সচেতনতা ও সামাজিক আন্দোলন গড়ে তোলার পাশাপাশি মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচাররোধে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে রংপুরের অতিরিক্ত ডিআইজি মোঃ মিজানুর রহমান, উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান, পুলিশ সুপার মোঃ শাহজাহান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক আলী আসলাম হোসেন-সহ ছাত্র, শিক্ষক ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষে মাদকবিরোধী রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদ প্রদান করা হয়। আলোচনাসভার আগে রংপুর জেলাপ্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে  টাউন হলে গিয়ে শেষ হয়।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad