• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৯-৭-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:৫৭
  • ৮১ বার দেখা হয়েছে

ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের প্রেস কাউন্সিলের ‘ডাটাবেইস নিবন্ধন ফরম’ জমা শুরু

ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের প্রেস কাউন্সিলের ‘ডাটাবেইস নিবন্ধন ফরম’ জমা শুরু

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রেস কাউন্সিল কর্তৃক সাংবাদিকদের অনলাইন ডাটাবেইস তৈরির লক্ষ্যে গাইবান্ধায় ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের ‘অনলাইন ডাটাবেইস নিবন্ধন ফরম’ জমাদান শুরু হয়েছে। 

আজ (মঙ্গলবার, ৯ জুলাই) থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে আগামী ১০ আগস্ট পর্যন্ত। জেলা তথ্য অফিসার ইশতিয়াক আহমাদ আবীর মাধুকরকে এ তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, প্রধানমন্ত্রীর নিদের্শনা অনুযায়ী ভুয়া ও হলুদ সাংবাদিকতাকে প্রতিরোধ করার উদ্দেশ্যে ও প্রকৃত সাংবাদিকদের পেশাগত মর্যাদা রক্ষা করার জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিল প্রকৃত সাংবাদিকদের একটি অনলাইন ডাটাবেইস তৈরির কার্যক্রম শুরু করেছে। এ বিষয়ে গেল ৩০ জুন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ও নির্দেশনা সংক্রান্ত সভায় সকল জেলায় নিবন্ধনকৃত ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের তথ্য সংশ্লিষ্ট জেলা তথ্য কর্মকর্তার মাধ্যমে সংগ্রহ করে প্রেস কাউন্সিলে পাঠানোর সিদ্ধান্ত হয়। এর পরিপ্রেক্ষিতে গাইবান্ধা জেলায় নিবন্ধনকৃত বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের তথ্য বাংলাদেশ প্রেস কাউন্সিল-এর নির্ধারিত আবেদনফরম অনুযায়ী আগামী ১০ আগস্টের মধ্যে হার্ডকপি সরাসরি জেলা তথ্য অফিস, গাইবান্ধায় জমা নেওয়া হবে। তিন পাতার ‘অনলাইন ডাটাবেইস নিবন্ধন ফরম’ বাংলাদেশ প্রেস কাউন্সিলের ওয়েবসাইট (www.presscouncil.gov.bd) এবং জেলা তথ্য অফিসের ওয়েবসাইট (https://info.gaibandha.gov.bd) -এ পাওয়া যাবে বলেও জানান জেলা তথ্য কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়