• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৯-৮-২০২৩, সময়ঃ সন্ধ্যা ০৬:১০

সুন্দরগঞ্জের সেই কেন্দ্র সচিব ও দায়িত্বরত কর্মকর্তা পরিবর্তন

সুন্দরগঞ্জের সেই কেন্দ্র সচিব ও দায়িত্বরত কর্মকর্তা পরিবর্তন

সুুন্দরগঞ্জ প্রতিনিধি ►

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার আলিম পরীক্ষা কেন্দ্র ধুমাইটারি সিদ্দিকিয়া সিনিয়ার ফাজিল মাদ্রাসার কেন্দ্র সচিব ও মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ কে ওয়াইল এম আব্দুল্লাহ এবং পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা যুবউন্নয়ন অফিসার জাফর আহমেদ লস্করকে পরিবর্তন করা হয়েছে। ইংরেজী ১ম পত্র বিষয়ের অনিয়মিত প্রশ্নপত্রে নিয়মিত শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহন করে দায়িত্ব অবহেলার অপরাধে তাদেরকে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করেছেন পরীক্ষা কেন্দ্র পরিচালনা কমিটি।

সোমবার বিকালে উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে কেন্দ্র কমিটির জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক কেন্দ্র সচিবের দায়িত্ব প্রদান করা হয়েছে ভূরারঘাট এম ইউ সিনিয়র মাদ্রাসার ভারপ্রপাপ্ত অধ্যক্ষ নিলুফা ইয়াসমিনকে এবং পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব প্রদান করা হয়েছে উপজেলা সহকারি শিক্ষা অফিসার মুকুল চন্দ্র সরকারকে।  

জানা গেছে, মাদ্রাসা বোর্ডের রুটিন মোতাবেক রোববার ইংরেজী ১ম পত্র বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। বোর্ডের নির্দেশনা মোতাবেক মোবাইলের ম্যাসেস অনুযায়ী বিষয়ের সেট কোর্ড মোতাবেক কন্ট্রোল রুম হতে পরীক্ষার প্রশ্নপত্র বিতরণ করা হয়। ওই দিন ইংরেজী ১ম পত্র বিষয়ের সেট কোর্ড ছিল ‘খ’।

প্রশ্নপত্রের দুইটি ‘খ’ সেটের প্যাকেট ছিল এরমধ্যে একটিতে ছিল নিয়মিত এবং অপরটিতে ছিল অনিয়মিত। ভূলবসত অনিয়মিত প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা শুরু করে। কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ২২৬ জন। পরীক্ষা চলাকালিন সময় কোন পরীক্ষার্থী বিষয়টি বুঝতে পারেননি। পরীক্ষা শেষে বিষয়টি জানাজানি হলে পরীক্ষার্থী এবং অভিভাবকরা হতাশাগ্রস্থ হয়ে পড়েন।

উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ নূর-এ আলম জানিয়েছেন, কেন্দ্র কমিটির সিদ্ধান্ত মোতাবেক কেন্দ্র সচিব এবং পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে পরিবর্তন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়