• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-৮-২০২৩, সময়ঃ রাত ০৮:০২

মোহনার ১৫৬তম সংগীতানুষ্ঠান

মোহনার ১৫৬তম সংগীতানুষ্ঠান

মোদাচ্ছেরুজ্জামান মিলু ►

মোহনার ১৫৬তম সংগীতানুষ্ঠান শুক্রবার সন্ধায় গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হলো। এবারে গান গেয়েছেন গাইবান্ধা সদর উপজেলার উত্তর আনালেরতাড়ী গ্রামের স্মৃতি সরকার এবং গাইবান্ধা সদর উপজেলার প্রমিত দে সরকার অর্জন।

জনপ্রিয় উপস্থাপক শিরিন আকতারের উপস্থাপনায় বরাবরের মতো আমাদের মাঝে থেকে হারিয়ে যাওয়া গুণিজনদের শ্রদ্ধার নিমিত্তে সকলে দাঁড়িয়ে কিছুক্ষণ নিরবতা পালন করেন। শিল্পী দুইজনকে মোহনার পক্ষে ফুলেল শুভেচ্ছা দেন এসকেএস ফাউণ্ডেশনের আশরাফুল আলম এবং অর্জনের মামা প্রবীর চক্রবর্তী।

অনুষ্ঠানে স্মৃতি সরকার গেয়েছেন-হয়তো কিছু নাহি পাবো, শুধু গান গেয়ে, সাগরের তীর থেকে, একটা গান লিখো আমার জন্যে, জলে ভাসা পদ্ম, জীবন নামের রেল গাড়িটা। অপরদিকে অর্জন গেয়েছেন আমি যামিনী তুমি শশী হে, বারে বারে যেন, তোমার যাবার সময়, এতো রাগ নয়, আমি তোমাকে এবং ব্যান্ড সংগীত (বৃষ্টি দেখে)।

যন্ত্র সংগীত শিল্পী হিসেবে সংগত করেছেন-তবলায় মাহমুদ সাগর মহব্বত, কি বোর্ডে এসএম স্বাধীন, প্যাডে মানিক বর্মন এবং গিটারে তানভির মাহতাব। দুজনেই গাইবাান্ধার শিল্পী হওয়াতে দর্শক শ্রোতাদের উপস্থিতি ছিলো বেশি। অনুষ্ঠান শেষে শিল্পীদের ক্রেস্ট ও উত্তরীয় পরিয়ে দেন মোহনার সংগঠক জলি ভট্টাচার্য এবং পলাশ মোদক।

এ ছাড়াও সংকলন লাইব্রেরির সত্ত্বাধিকারী যামিনী রঞ্জন সেন বরাবরের মতো শিল্পীদের বই উপহার দেন এবং মোহনার অন্যতম সংগঠক সিরাজুল ইসলাম সোনার নেতৃত্বে রাফেল ড্র অনুষ্ঠিত হয়।  

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়