• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১১-৯-২০২৩, সময়ঃ সকাল ১০:৪৭

বিশ্বকাপের দল ঘোষণা করল নিউজিল্যান্ড

বিশ্বকাপের দল ঘোষণা করল নিউজিল্যান্ড

মাধুকর ডেস্ক►

কেন উইলিয়ামসনকে অধিনায়ক করে ওয়ানডে বিশ্বকাপের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। যেখানে কেন্দ্রীয় চুক্তিতে না থাকা সত্ত্বেও দুই ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। যা নিয়ে চমক তৈরি হয়েছে কিউই ভক্তদের মধ্যে।

আজ সোমবার (১১ সেপ্টেম্বর) ভারত বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে নিউজিল্যান্ড। ২০১৯ বিশ্বকাপের রোমাঞ্চকর ফাইনালে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা অলরাউন্ডার জিমি নিশামকে এই দলে রাখা হয়েছে। এছাড়া স্কোয়াডে রয়েছেন ট্রেন্ট বোল্ট। এই দুই ক্রিকেটারই দেশটির কেন্দ্রীয় চুক্তির বাইরে রয়েছেন।

এ দিকে আবারও দলে ফিরেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। গত এপ্রিলে আইপিএল খেলার সময়ে হাঁটুতে গুরুতর চোট পেয়েছিলেন তিনি। এরপরে ক্রিকেট মাঠের বাইরে থাকতে হয়েছে তাকে। এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠেননি উইলিয়ামসন।

ভারত বিশ্বকাপের মধ্য দিয়ে উইলিয়ামসন এবং পেসার টিম সাউদি চতুর্থবারের মতো বৈশ্বিক এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন। নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড বলেছেন, ‘কয়েকজন চতুর্থবারের মতো বিশ্বকাপ খেলবেন। আবার কেউ প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন। সকলের জন্যই উত্তেজনাপূর্ণ মুহূর্ত অপেক্ষা করছে।’

বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ডের স্কোয়াড

কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও উইল ইয়াং।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়