• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-৯-২০২৩, সময়ঃ সকাল ১০:১০

নেপালকে হারিয়ে এশিয়া কাপের শেষ চারে ভারত

নেপালকে হারিয়ে এশিয়া কাপের শেষ চারে ভারত

মাধুকর ডেস্ক►

পাকিস্তানের পর এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত করলো ভারত। নেপালকে বৃষ্টি আইনে ১০ উইকেটে হারিয়েছে রোহিত শর্মার দল।

রান তাড়ায় নেমে বারবার বৃষ্টির বাধার মুখে পড়ে ভারত। একপর্যায়ে ২৩ ওভারে তাদের টার্গেট হয় ১৪৫ রানের। সেই লক্ষে ভালোভাবেই এগোতে থাকেন দুই ওপেনার অধিনায়ক রোহিত শর্মা এবং শুভমান গিল। দুজনেই তুলে নেন ফিফটি। রোহিত ৩৯ বলে আর শুভমান ফিফটি পূরণ করেন ৪৭ বলে।

১৭ বল হাতে রেখেই বৃষ্টি আইনে ১০ উইকেটে জিতে সুপার ফোর নিশ্চিত করে ভারত। অধিনায়ক রোহিত শর্মা ৫৯ বলে ৬ চার ৫ ছক্কায় ৭৪* রানে অপরাজিত থাকেন। অন্যদিকে শুভমান গিল অপরাজিত থাকেন ৬২ বলে ৮ চার ১ ছক্কায় ৬৭* রানে।

এর আগে পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪৮.২ ওভারে ২৩০ রানে অলআউট হয় নেপাল। ৬৫ রানের উদ্বোধনী জুটি গড়েন  আসিফ শেখ এবং কুশল ভুরতেল।

দুইবার জীবন পাওয়া কুশল ৩৮ রানে আউট হন। অন্যদিকে ২২ বছর বয়সী আসিফ ৮৮ বলে তুলে নেন ক্যারিয়ারের দশম ফিফটি। মোহাম্মদ সিরাজের বলে বিরাট কোহলির তালুবন্দি হওয়ার আগে ৯৭ বলে ৮ চারে করেন ৫৮ রান।

পরের তিন ব্যাটার দুই অংকে যেতে না পারায় নেপালের ইনিংস দ্রুত শেষ হওয়ার আশংকা ছিল। কিন্তু ৭ম উইকেটে ৫৬ বলে ৫০ রানের দারুণ এক জুটি গড়েন সোমপাল কামি এবং দিপেন্দ্র সিং আইরি। এদের মাঝে সোমপাল ৫৬ বলে ১ চার ২ ছক্কায় ৪৮, এবং দিপেন্দ্রে ২৫ বলে ৩ চারে ২৯ রান করেন। এছাড়া ছয়ে নামা গুলশান ঝা করেন ২৩ রান। ৪৮.২ ওভারে অলআউট হয় নেপাল। ৬১ রানে ৩ উইকেট নেন মোহাম্মদ সিরাজ। ৪০ রানে তিনটি উইকেটে নিয়েছেন রবীন্দ্র জাদেজা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়