• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৪-৫-২০২৩, সময়ঃ বিকাল ০৪:৪৯
  • ৯২ বার দেখা হয়েছে

নকল প্রসাধণী তৈরী ও বিক্রির অপরাধে ২০ হাজার টাকা জরিমানা

নকল প্রসাধণী তৈরী ও বিক্রির অপরাধে ২০ হাজার টাকা জরিমানা

দিনাজপুর প্রতিনিধি ►

দিনাজপুরে প্রসাধণী সামগ্রী নকল তৈরী করে বিক্রি করার অপরাধে আবরার কেমিক্যাল নামে একটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

আজ বুধবার (২৪ মে)  গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর শহরের উপশহর ২নং ব্লকে আবরার কেমিক্যাল নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে প্রসাধণী সামগ্রী নকল তৈরী করে বিক্রি করার অপরাধে প্রতিষ্ঠানটি সিলগালা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মমতাজ বেগম। পাশাপাশি প্রতিষ্ঠানের মালিককে নগদ ২০ হাজার টাকা জরিমানা করেন তিনি। 

এসময় মমতাজ বেগম বলেন, দিনাজপুর শহরের উপশহর ২নং ব্লকের নিজ বাসায় আবরার কেমিক্যাল নামে একটি নকল প্রসাধনী তৈরীর প্রতিষ্ঠান গড়ে তোলেন জনৈক ফারুক হোসেন। অভিযান চলাকালীন প্রতিষ্ঠানের মালিক উপস্থিত না থাকার কারণে ম্যানেজার মো. শামিম প্রতিষ্ঠানের বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেন নি। তিনি বলেন, যেহেতু প্রতিষ্ঠানটি নিজস্ব কোন ব্রান্ডের কসমেটিক্স সামগ্রী প্রস্তুত না করে দেশীয় নামী-দামী ব্রান্ডের সামগ্রী করছে, আবার আলাদা কোন স্থাপনায় নয়-নিজ বাড়িতে অবৈধভাবে কেমিক্যাল মিশিয়ে নকল পণ্য সামগ্রী তৈরী করার অপরাধে প্রতিষ্ঠানের ম্যানেজারকে তাৎক্ষণিক ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

নকল প্রসাধনী পণ্য সামগ্রী তৈরীর মধ্যে ইতালিয়ানো স্প্যানিশ অলিভ ওয়েল, ওয়েলস ক্যাস্টর ওয়েল, জর্ডন গ্লিসারিন, জনসন অলিভ ওয়েলসহ রাজস্থানী হেনা কোন মেহেদী ও কাভেরী মেহেদী উল্লেখযোগ্য বলে জানান তিনি।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়