• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৯-৩-২০২৩, সময়ঃ সন্ধ্যা ০৬:০৪

গাইবান্ধায় কানাডা প্রবাসী শিল্পীর একক সঙ্গীতানুষ্ঠান

গাইবান্ধায় কানাডা প্রবাসী শিল্পীর একক সঙ্গীতানুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক ►

গাইবান্ধাবাসীকে ‘এ শুধু গানের দিন’ শিরোনামের অনুষ্ঠানে  গানে গানে মাতালেন কানাডা প্রবাসী শিল্পী মুক্তি প্রসাদ। শনিবার রাতে কানায় কানায় পরিপূর্ণ গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে তিনি দেশ গান, আধুনিক পল্লীগীতিসহ নানা ধরণের ১৫টি গান একটানা পরিেেবশন করেন। সাংস্কৃতিক সংগঠন ‘মোহনা’ এই অনুষ্ঠানের আয়োজন করে। 

জেলা প্রশাসক মো. অলিউর রহমান এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সূচনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কবি লিটল ম্যাগ সম্পাদক সরোজ দেব, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা , উদীচী জেলা সংসদের সভাপতি জহুরুল কাইয়ুম ও শিল্পী মুক্তি প্রসাদ। এ সময় তার হাতে স্মারক সম্মাননা ক্রেষ্ট ও উত্তরীয় তুলে দেওয়া হয়।

শিল্পী মুক্তি প্রসাদ এবার একুশের বইমেলায় তার প্রকাশিত দু’টি বই ও উত্তরীয় দিয়ে শিল্পী , অতিথি ও গুণীজনদের সম্মাননা জানান। তাকে তবলা , কীবোর্ড , গিটার ও অকটোপ্যাডে সহযোগীতা করেন মাহমুদ সাগর মহব্বত, এস এম স্বাধীন, মানিক বর্মণ ও তানভির মাহতাব বৃত্ত। অনুষ্ঠান  সঞ্চালনা করেন  অমিতাভ দাশ হিমুন ও শিরিন আখতার । অনুষ্ঠানের দৃষ্টি নন্দন মঞ্চ , আলো ও সামগ্রীক ব্যবস্থাপনা সবার দৃষ্টি কাড়ে।  

কানাডা প্রবাসী গাইবান্ধার এই কৃতি শিল্পী বাংলাদেশ বেতার ও টেলিভিশনের নিয়মিত শিল্পী । করোনাকালীন সময় থেকে  অন্তর্জালে ‘দিদিমনির আসর’ নামে শিশুদের একটি অনুষ্ঠান করে খ্যাতিমান হন। সম্প্রতি ভারত ও বাংলাদেশের শিল্পীদের কন্ঠে তার লেখা ৭টি গান গীত হয়েছে। অন্তর্জালে তিনি শিল্পী , লেখক , বুদ্ধিজীবি ও বিভিন্ন পেশার ব্যক্তিত্বদের নিয়ে নিয়মিত টক শো ও সঙ্গীতানুষ্ঠান  পরিচালনা করেন । অন্তর্জালে তিনি মৈত্রেয়ী দেবী’ নামে পরিচিত। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়