• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৯-৯-২০২৩, সময়ঃ সন্ধ্যা ০৬:৩৯

গণগ্রন্থাগার অধিদপ্তরের নিবন্ধন পেল পরিবর্তন পাঠাগার ও সাহিত্য পরিষদ

গণগ্রন্থাগার অধিদপ্তরের নিবন্ধন পেল পরিবর্তন পাঠাগার ও সাহিত্য পরিষদ

মোদাচ্ছেরুজ্জামান মিলু ►

গাইবান্ধার নিউ ব্রিজ রোডে প্রতিষ্ঠা হয় পরিবর্তন পাঠাগার ও সাহিত্য পরিষদ। ২০১৮ সালের ১৬ জুন তারিখে প্রতিষ্ঠিত এই পাঠাগারের প্রধান উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা নাবিল আহমেদ। সম্প্রতি এই পাঠাগারের নিবন্ধন হয়েছে গণগন্থাগার অধিদপ্তর থেকে যার নিবন্ধন নম্বর হচ্ছে-গাই-৫২, তারিখ ১৬/৮/২০২৩।

নাবিল আহমেদ একজন ছাত্র ও সাহিত্যিক। তিনি নিজে পড়বেন ও অন্যকেও পড়াবেন এই ভাবনা ছিলো তার ছোটবেলা থেকেই। সেজন্যই নাবিল প্রতিষ্ঠা করেছেন কিছু কিশোর ও ছাত্রদের নিয়ে পাঠাগার যার নাম দিয়েছেন পরিবর্তন পাঠাগার ও সাহিত্য পরিষদ।

গল্প, উপন্যাস, নাটক, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থ, কবিতা, ইংরেজি সাহিত্য, ধর্মীয় গ্রন্থসহ বিভিন্ন বইয়ের সমাহারে সমৃদ্ধ হয়েছে পরিবর্তন পাঠাগার ও সাহিত্য পরিষদ। নাবিল আহমেদ জানায় এই পাঠাগারের ১৭ জন সদস্যবিশিষ্ট একটি কার্যকরী কমিটি আছে এবং পাঠাগারের উপদেষ্টা মন্ডলীতে আছেন ৯জন সদস্য।

প্রায় ৮০০ বই বর্তমানে এই পাঠাগারে আছে। নাবিল আহমেদ আরো বলেন-এই পাঠাগারের উদ্যোগে করোনাকালীন টিকা দেওয়ার জন্য এক হাজারের বেশি মানুষকে ফ্রি রেজিস্ট্রেশন করে দিয়েছেন। নাবিল আশাবাদ করেন সুস্থধারার সংস্কৃতি চর্চা ও জ্ঞান চর্চার আতুরঘর হবে এই পাঠাগার। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়