• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৮-৯-২০২৩, সময়ঃ দুপুর ১২:০৫
  • ৬৩ বার দেখা হয়েছে

আর্জেন্টিনাকে কাঁদিয়ে কনমেবল চ্যাম্পিয়ন ব্রাজিল

আর্জেন্টিনাকে কাঁদিয়ে কনমেবল চ্যাম্পিয়ন ব্রাজিল

মাধুকর ডেস্ক►

ফুটবলের সবচেয়ে সফল দল ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা ফুটবলের ইনডোর সংস্করণ ফুটসালেরও রাজা। দক্ষিণ আমেরিকার সেরা ফুটসাল দল হিসেবে নিজেদের আধিপত্য আরও একবার প্রমাণ করল ব্রাজিল। অনূর্ধ্ব ২০ দক্ষিণ আমেরিকা ফুটসাল চ্যাম্পিয়নশিপের ফাইনালে আর্জেন্টিনাকে হারিয়েছে ব্রাজিল।

ভেনেজুয়েলায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টে শুরু থেকেই উড়ছিল ব্রাজিল। দাপটের সঙ্গে জিতেছে সবগুলো ম্যাচেই। কোয়ার্টার ফাইনালে পেরুর জালে দিয়েছিল ১৫ গোল। তবে ফাইনালে তুমুল প্রতিদ্বন্দ্বিতার মুখে ফেলেছিল আর্জেন্টিনা। পুরো আসরে গোলবন্যা বইয়ে দিলেও ফুটবলের বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে গোলের জন্য হাপিত্যেশ করতে হয়েছে ব্রাজিলকে।

তবে, শেষ পর্যন্ত গোলের দেখা পায় ব্রাজিল। এই একমাত্র গোলে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছে ফুটবলের সফলতম দলটি। এখন পর্যন্ত ১১ আসরের মধ্যে এই নিয়ে নবমবারের মতো শিরোপা জিতল ব্রাজিল। টুর্নামেন্টে তৃতীয় হয়েছে কলম্বিয়া। সেমিফাইনালে ব্রাজিলের কাছে ৪-০ গোলে হেরেছিল কলম্বিয়া।

আসরে 'বি' গ্রুপে থাকা ব্রাজিল কোনো ম্যাচ না হেরেই গ্রুপ সেরা হয়ে নকআউট পর্বে জায়গা করে নেয়। প্রতিটি ম্যাচেই জয় পেয়েছে তারা। অন্যদিকে 'এ' গ্রুপে থাকা আর্জেন্টিনা গ্রুপ চ্যাম্পিয়ন হলেও হেরেছিল একটি ম্যাচ।

টুর্নামেন্টে সর্বোচ্চ ৬ গোল করেছেন ব্রাজিলের দুদু। সমান গোল করেছেন আরেক ব্রাজিল্যান ব্রুনো আন্দ্রাদে। এরপরের নামটাও এক ব্রাজিলিয়ানের। হুগোও করেছেন ৫ গোল।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়