• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২১-৫-২০২৩, সময়ঃ সকাল ০৯:৫৭
  • ৩৭ বার দেখা হয়েছে

আজ অস্ত্রসহ আত্মসমর্পণ করছেন ৩ শতাধিক চরমপন্থী 

আজ অস্ত্রসহ আত্মসমর্পণ করছেন ৩ শতাধিক চরমপন্থী 

সিরাজগঞ্জ সংবাদদাতা ►

সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরতে উত্তর-পশ্চিম ও দণিাঞ্চলের তিন শতাধিক চরমপন্থী সদস্য আত্মসমর্পণ করছেন। আজ রোববার (২১ মে) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করবেন তারা।
 
সিরাজগঞ্জের সলঙ্গায় র‌্যাব-১২’র সদর দপ্তরে বেলা সাড়ে ১১টায় এ আত্মসমর্পণ অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজীর আহমেদ, স্থানীয় সংসদ সদস্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান, পুলিশ মহা-পরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, র‌্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

র‌্যাব সূত্র জানায়, রোববার উত্তর-পশ্চিম ও দণিাঞ্চলের ৮ জেলার ৩২৩ জন চরমপন্থী ২ শতাধিক অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করবেন। এর মধ্যে পাবনা ১৮০, সিরাজগঞ্জে ১১, টাঙ্গাইল ৭৪, রাজবাড়ী ৫৪, মেহেরপুর ২, কুষ্টিয়া ও বগুড়ায় ১ জন করে চরমপন্থী রয়েছেন। 

র‌্যাব-১২ অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মারুফ হোসেন বলেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় ও স্বরাষ্ট্রমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় র‌্যাবের উদ্যোগ তিন শতাধিক চরমপন্থী সদস্য আত্মসমর্পণ করবে এবং ২ শতাধিক অস্ত্র জমা দেবে। ফলে ওই অঞ্চলে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে সুবিধা হবে। 

তিনি বলেন, খুন, ধর্ষণ ও অগ্নিসংযোগ ব্যতীত ছোটখাটো অপরাধগুলো সাধারণ মার আওতায় আসবে এবং আইনগত প্রক্রিয়ার মাধ্যমে মামলাগুলো নিষ্পত্তি হবে। প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন তাদের যাতে মূল ধারায় ফিরিয়ে আনা হয় এবং তাদের ভবিষ্যৎ প্রজন্ম যাতে সুশিায় পেয়ে দেশ গঠনে ভূমিকা রাখতে পারে সেদিকে বিবেচনা রেখে সার্বিকভাবে সহযোগিতা করি। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়