• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৬-৫-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:৩১
  • ২২ বার দেখা হয়েছে

‘মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শিশুদের ধর্মীয় শিক্ষাদানের পাশাপাশি নৈতিকতা জাগ্রত করতে ভূমিকা রাখবে’

‘মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শিশুদের ধর্মীয় শিক্ষাদানের পাশাপাশি নৈতিকতা জাগ্রত করতে ভূমিকা রাখবে’

নিজস্ব প্রতিবেদক

মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শিশুদের ধর্মীয় শিক্ষাদানের পাশাপাশি তাদের নৈতিকতাবোধ জাগ্রত করতে ভূমিকা রাখবে বলে জানিয়েছেন গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শরিফুল ইসলাম।

আজ সোমবার (৬ মে) সকালে ‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসারে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভূমিকা’ শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের টেকসই উন্নয়নে দেশের জনগণের সম্পৃক্ততা অপরিহার্য। তাই আগামী প্রজন্ম নৈতিকতার মান বিকাশের মাধ্যমে উন্নয়ন কর্মকান্ডের বলিষ্ঠ ভুমিকা রাখবে- তা বলার অবকাশ রাখে না। 

জেলা প্রশাসন ও মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম জেলা কার্যালয়ের যৌথ উদ্যোগে শহরের হোটেল আর রহমান কমিউনিটি সেন্টারে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. ইব্রাহিম হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম গাইবান্ধা কার্যালয়ের সহকারী প্রকল্প পরিচালক মো. হামিদুর রহমান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ পরেশ চন্দ্র সরকার, মুক্তিযুদ্ধ গবেষক অধ্যাপক জহুরুল কাইয়ুম, অধ্যাপক সমিরন কুমার, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস, বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা, বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিরিন আকতার। উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিভিন্ন গ্রুপের বিষয় ভিত্তিক আলোচনা ও লিখন এবং ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। এর আগে জাতীয় সংগীত, মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন ও প্রকল্পের ব্যান্ড সংগীত পরিবেশন করা হয়। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়