• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২১-৪-২০২৪, সময়ঃ সকাল ১০:৩৭
  • ৬৪ বার দেখা হয়েছে

সুন্দরগঞ্জে ধানক্ষেতে ঘর তুলে জমি দখলের চেষ্টা

সুন্দরগঞ্জে ধানক্ষেতে ঘর তুলে জমি দখলের চেষ্টা

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শান্তিরাম ইউনিয়নের পরান গ্রামে জমি বিক্রির ৫১ বছর পর জমিদাতার ওয়ারিশগণ উঠতি ধানক্ষেতে ঘর তুলে এবং গাছের চারা রোপন করে জমি জবর দখলের চেষ্টা করছে। 

এ নিয়ে জমির মালিক মো. শাহজাহান আলী গাইবান্ধার বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ফৌজদারী কার্যবিধি আইনের ১৮৯৮ এর ১৪৪/১৪৫ ধারায় মামলা করলে  জ্ঞি বিচারক উপজেলা সহকারি কমিশনার ভুমি ও থানা পুলিশকে তদন্তের দায়িত্ব দেন। 

বৃহস্পতিবার স্থানীয় তহশীলদার সরেজমিন তদন্ত করেন। বিষয়টি নিয়ে এলাকায় দারুন সমালোচনা ঝড় উঠেছে এবং চাপা উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, ১৯৭৩ সালে ওই গ্রামের আব্দুল জব্বার ৯৯০৯ নং দলিলমুলে ৫১ শতক জমি খুজিয়া মামুদ ব্যাপারীর নিকট বিক্রি করে। এরপর খুজিয়া মামুদ ব্যাপারী তার নামে খারিজ করে দীর্ঘদিন হতে জমি ভোগ দখল করে আসছে। তিনি মৃত্যুর পর তার ওয়ারিশ শাহজাহান আলী ভোগদখল করছে। বিগত ৫১ বছর পর হঠাৎ করে আব্দুল জব্বারের ভাগি শরিকের ওয়ারিশ ফাসিউল মিয়া, রবিউল ইসলাম, মজনু মিয়া গংরা ওই জমি তাদের দাবি করে ধানক্ষেতে ঘরতুলে জমি জবর দখলে চেষ্টা করছে।

জমির মালিক শাহজাহান আলী জানান, বৈধ কাগজপত্রের আলোকে তার পিতা খুজিয়া মামুদ ব্যাপারী আব্দুল জব্বারের নিকট থেকে জমি কবলা করে নেয় ১৯৭৩ সালে। হঠাৎ ৫১ বছর পর তার ওয়ারিশগণ জমি দাবি করে বেআইনিভাবে ধানক্ষেতে ঘর তুলে এবং গাছের চারা রোপন করে জমি জবর দখলের চেষ্টা করছে। এছাড়া হুমকি ধামকি প্রদান করছে। 

জমি দাবিদার রারিউল ইসলাম জানান, রেকর্ডমুলে তারা জমি পাবে। সে কারনে জমি দখল করেছে।

থানার পুলিশ পরিদর্শক তদন্ত মিলন কুমার চ্যাটাজীর ভাষ্য এ সংক্রান্ত একটি আদেশ তদন্তের জন্য আদালত থেকে এসেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়