• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-৬-২০২৪, সময়ঃ বিকাল ০৪:৪৩

সাদুল্লাপুরে প্রাথমিকের প্রধান শিক্ষকের বিরুদ্ধে কলেজের গাছ কাটার অভিযোগ

সাদুল্লাপুরে প্রাথমিকের প্রধান শিক্ষকের বিরুদ্ধে কলেজের গাছ কাটার অভিযোগ

তাজুল ইসলাম রেজা, সাদুল্লাপুর

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার কৃষ্ণপুর মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে সাদুল্লাপুর সরকারি কলেজের লক্ষাধিক টাকা মূল্যের একটি মেহগনি গাছ কাটার অভিযোগ উঠেছে।  

এ নিয়ে আজ (বুধবার, ৫ জুন) সাদুল্লাপুর সরকারি কলেজের অধ্যক্ষ জয়নাল আবেদীন প্রধান শিক্ষক মোজাম্মেল হক ও তার স্ত্রী রুবিনা হকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কৃষ্ণপুর মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হক। তার সাদুল্লাপুর সরকারি কলেজের দক্ষিণ-পশ্চিম পাশে সীমানা প্রাচীরের পাশে রয়েছে ৫ শতক জমি। সম্প্রতি ওই জায়গায় তিনি কলেজ প্রাচীর ঘেষে বহুতল ভবনের নির্মাণ কাজ শুরু করছেন। কিন্তু কলেজের একটি মেহগনি গাছ তার ভবন নির্মাণ কাজে বাঁধা হয়ে দাড়ায়। এ কারণে ওই গাছটি কাটার জন্য কলেজের অধ্যক্ষকে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করতে থাকে। অধ্যক্ষ এতে রাজি না হওয়ায় গত সোমবার গভীর রাতে মোজাম্মেল হক ও তার লোকজন ওই গাছটি কেটে ফেলেন।

সাদুল্লাপুর সরকারি কলেজের অধ্যক্ষ জয়নাল আবেদীন জানান, প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হক ইমারত নির্মাণ বিধিমালা না মেনে কলেজের সীমানা ঘেষে এই বহুতল ভবন নির্মাণ শুরু করছেন। এ কারণে গাছটি কাটার জন্য তিনি বিভিন্নভাবে চাপ প্রয়োগ করতে থাকেন। এতে তিনি অপারগতা প্রকাশ করেন। তিনি আরও জানান, গত মঙ্গলবার সকালে কলেজ এসে দেখেন এই গাছটি সোমবার দিবাগত রাতে মোজাম্মেল হক ও তার লোকজন কর্তন করেছেন।

প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হক গাছ কাটার কথা অস্বীকার করে জানান, ঝড়ে এই গাছটি ভেঙ্গে পড়েছে। 

সাদুল্লাপুর থানার ওসি মো. শফিকুল ইসলাম লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে জানান, তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়